ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

দেশে ফেরার ৭ দিনের মধ্যে প্রবাসীর বাড়িতে ডাকাতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
দেশে ফেরার ৭ দিনের মধ্যে প্রবাসীর বাড়িতে ডাকাতি

কক্সবাজার: কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালার ভরাছরাকুল গ্রামের সৌদি প্রবাসী মৌলভী জাহাঙ্গীর আলমের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে।  

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাত ৮ টার দিকে ডাকাতরা তার বাড়িতে ঢুকে ১৮ ভরি স্বর্ণালংকার, ৪ লাখ নগদটাকাসহ মালামাল লুটে নিয়েছে বলে দাবি ওই প্রবাসীর।

এর সাতদিন আগে তিনি দেশে ফেরেন।

খবর পেয়ে রাতেই রামু থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। স্থানীয়দের ধারণা, এ ঘটনার সঙ্গে এলাকার কেউ কেউ জড়িত।  

গৃহকর্তা প্রবাসী মৌলভী জাহাঙ্গীর আলম জানান, শনিবার রাত ৮ টার দিকে তিনি ব্যক্তিগত কাজে পাশ্ববর্তী ঈদগাঁও এলাকায় অবস্থান করছিলেন। একই সময়ে তার স্ত্রী হাসিনা আকতার দুই মেয়েকে নিয়ে রামু সদরে চিকিৎসকের কাছে যান। তাদের ফিরতে দেরি হওয়ায় বাড়িতে থাকা তার ৮ ও ১০ বছর বয়সী দুই ছেলে-মেয়ে পাশ্ববর্তী ভাইয়ের বাড়িতে গিয়ে সময় পার করছিলো। এ সুযোগে ডাকাতদল তার বাড়ির লোহার দরজা ও তালা ভেঙে ভেতরে ঢুকে।  

তিনি বলেন, ডাকাতরা বাড়ির সবকটি কক্ষে ব্যাপক ভাংচুর চালায়।  ডাকাত দল ১৮ ভরি স্বর্ণালঙ্কার, ৪ লাখ নগদ টাকাসহ বেশকিছু মালামাল লুট করে নিয়ে যায়।

মৌলভী জাহাঙ্গীর আলম আরও জানান, ৭ দিন আগে তিনি সৌদি আরব থেকে দেশে ফেরেন। তাকে দেখার জন্য মেঝ মেয়েও বাড়িতে এসেছে। লুট হওয়ার স্বর্ণের মধ্যে ১২ ভরি মেঝ মেয়ের।  

স্থানীয় ইউপি সদস্য কামাল হোছন জানান, বাড়ির সদস্যদের অনুপস্থিতিতে এ ডাকাতির ঘটনা ঘটে। তার ধারণা স্থানীয় লোকজন এ ডাকাতির ঘটনায় জড়িত থাকতে পারে।

ঘটনাস্থল পরিদর্শন করা রামু থানার এসআই মো. মঞ্জু জানিয়েছেন, এ নিয়ে তদন্ত চলছে। ঘটনার রহস্য উদঘাটন ও জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।  

বাংলাদেশ সময়: ০৯১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
এসবি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।