ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খামারে দেওয়া দুর্বৃত্তের আগুনে পুড়ে ছাই হলো ৩২ ভেড়া! 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
খামারে দেওয়া দুর্বৃত্তের আগুনে পুড়ে ছাই হলো ৩২ ভেড়া!  পুড়ে যাওয়া ভেড়ার খামার।

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়নের চরবালুয়া গ্রামে একটি খামারে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে ওই খামারে থাকা ৩২টি ভেড়া পুড়ে ছাই হয়ে গেছে।

এতে অন্তত ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।  

রোববার (২৫ সেপ্টেম্বর) রাতে উপজেলার ৮ নম্বর চরএলাহী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চরবালুয়া গ্রামের জামশেদের খামার বাড়িতে এ আগুন দেওয়ার ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, রাত সাড়ে ৮টার দিকে জামশেদের খামারে আগুন জ্বলতে দেখেন স্থানীয় লোকজন। পরে বিষয়টি স্থানীয় একটি মসজিদের মাইকে ঘোষণা করলে আশপাশের লোকজন এগিয়ে আসে। কিন্তু আগুনের ভয়াবহতা বেশি থাকায় নিয়ন্ত্রণের আগেই পুরো খামার এবং খামারে থাকা জীবন্ত ৩২টি ভেড়া পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত খামারের মালিক মো. জামশেদ উদ্দিন বলেন, সন্ধ্যায় ভেড়াগুলোকে খামারে রেখে আমি স্থানীয় বাজারে যাই। রাত সাড়ে ৮টার দিকে আগুন দেখে স্থানীয় লোকজন আমাকে খবর দিলে দ্রুত খামারে যাই। কিন্তু স্থানীয়রা এগিয়ে এলেও আগুনের তীব্রতা দেখে ভয় পেয়ে যায়। ততক্ষণে খামারে থাকা ৩২টি ভেড়া পুড়ে ছাই হয়ে যায়। আগুনে প্রায় চার লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে আমার।  

তিনি অভিযোগ করেন, স্থানীয় আবদুল হামিদ মিস্ত্রী নামে এক ব্যক্তির সঙ্গে তাদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জেরে রোববার দিবাগত রাতে খামারের ভেতরে কেউ না থাকার সুযোগে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। তিনি বলেন, হামিদ মিস্ত্রীকে আমার পরিবারের লোকজন দেখেছে।  

অভিযোগের বিষয়ে জানতে আবদুল হামিদ মিস্ত্রীর ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও নাম্বারটি বন্ধ পাওয়া যায়।  

কোম্পানীগঞ্জের উরিরচর পুলিশ ক্যাম্প ইনচার্জ এসআই মিজান হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে রাতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ক্ষতিগ্রস্তদের অভিযোগ দিতে বলা হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২

আরএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।