ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

টানা ছুটিতে খাগড়াছড়িতে পর্যটকের ব্যাপক সমাগম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
টানা ছুটিতে খাগড়াছড়িতে পর্যটকের ব্যাপক সমাগম

খাগড়াছড়ি: সনাতন ধর্মাবলম্বীদের প্রতিমা বিসর্জন, সাপ্তাহিক ছুটি ও ঈদে মিলাদুন্নবী (স.) -এর টানা ছুটিতে খাগড়াছড়ি ও সাজেকে পর্যটকের সমাগম বেড়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটি কাটাতে খাগড়াছড়ির বিভিন্ন পর্যটনকেন্দ্রে ভিড় করছে তারা।

 

আলুটিলা রহস্যময় সুড়ঙ্গ, জেলা পরিষদ পার্ক, রিছাং ঝর্ণা সবখানেই পর্যটকদের ভিড় বেড়েছে। ইতোমধ্যে অধিকাংশ হোটেল, কটেজ বুকিং হয়ে গেছে।

যাতায়াতের সুবিধার্থে খাগড়াছড়ি হয়ে প্রচুর পর্যটক সাজেকে যাচ্ছেন। এতে বাড়তি আয় হচ্ছে পর্যটন সংশ্লিষ্টদের। টানা ছুটিতে খাগড়াছড়ি ও সাজেকে অন্তত ২০ থেকে ২৫ হাজার পর্যটক ভ্রমণ করতে এসেছেন বলে জানিয়েছে সংশ্লিষ্টরা ।

আগামী রোববার (৯ অক্টোবর) পর্যন্ত এমন পর্যটক সমাগম থাকবে বলে ধারণা করা হচ্ছে। পর্যটন এলাকার নিরাপত্তা উন্নয়নের কাজ করছে ট্যুরিস্ট পুলিশ। এর পাশাপাশি জেলা পুলিশ পর্যটকদের নিরাপত্তা বলয়ে রাখতে কাজ করছে।

খাগড়াছড়ির পুলিশ সুপার মো. নাইমুল হক বলেন, পর্যটকদের নিরাপত্তায় আমাদের যথেষ্ট প্রস্তুতি রয়েছে। স্পটগুলোতে ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘন্টা, অক্টোবর ০৭, ২০২২
এডি/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।