ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

কম্বোডিয়ায় নৌকাডুবিতে ৮ শিশুর মৃত্যু 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
কম্বোডিয়ায় নৌকাডুবিতে ৮ শিশুর মৃত্যু 

কম্বোডিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় কান্দাল প্রদেশে মেকং নদীতে নৌকাডুবিতে কমপক্ষে আটটি শিশু নিহত হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে আরও তিনটি শিশু।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।  

স্থানীয় পুলিশের প্রধান অ্যাম থৌ এএফপিকে জানান, ওই শিশুরা ইংরেজি ক্লাস শেষে বাড়িতে ফিরছিল। গন্তব্যস্থল থেকে ৫০ মিটার দূরে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) নৌকাটি ডুবে যায়।  

তিনি বলেন, এটা একটা দুঃখজনক দুর্ঘটনা। পানিতে ডুবে আট শিক্ষার্থী নিহত হয়েছে। তিন শিক্ষার্থী এখনও নিখোঁজ রয়েছে। নিহতদের বয়স ১২ থেকে ১৫-এর মধ্যে। নৌকার মাঝি ও দুই শিক্ষার্থীকে উদ্ধার করা হয়েছে।  

এদিকে মেকং নদীতে নৌকাডুবির ঘটনায় শোক প্রকাশ করেছেন কম্বোডীয়ার প্রধানমন্ত্রী হুন সেন। বন্যার সময় মেকং নদীর পানি বেড়ে যাওয়ায় জনগণকে সতর্ক থাকারও আহ্বান জানিয়েছেন তিনি।

 দক্ষিণ-পূর্ব এশিয়ায় নৌকাডুবির ঘটনা খুবই সাধারণ। এ সব জায়গায় নদীর ধারে বসবাসকারী লোকেরা পরিবহনের জন্য নৌযানের ওপর নির্ভরশীল। ২০০৯ সালে কম্বোডিয়ায় ফেরিডুবে ১৭ যাত্রীর মৃত্যু হয়।  

সূত্র: এএফপি

বাংলাদেশ সময়: ১৪৪০ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
ইআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।