ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ইউপি সদস্যের বাড়িতে ডাকাতি: আগ্নেয়াস্ত্রসহ ৪ ডাকাত গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
ইউপি সদস্যের বাড়িতে ডাকাতি: আগ্নেয়াস্ত্রসহ ৪ ডাকাত গ্রেফতার গ্রেফতাররা।

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রসুলপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক সদস্য সকিনা বেগমের বাড়িতে ডাকাতির ঘটনায় আগ্নেয়াস্ত্রসহ চার ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ।  

এসময় ডাকাতি ঘটনায় ব্যবহৃত একটি অটোরিকশা, একটি দেশীয় তৈরি পাইপগান ও ২ রাউন্ড কার্তুজ জব্দ করে।

রোববার (১৬ অক্টোবর) দুপুরে জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার (১৫ অক্টোবর) দিবাগত রাতে উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।  
 
গ্রেফতাররা হলেন- আন্তঃজেলা ডাকাত দলের সর্দার শহিদ ওরফে লেংড়া শহিদ (৫৮) ও তার সহযোগী এমাম হোসেন (৪২), মো. জুয়েল (২৯) ও মো. রফিক উল্যা (৩৭)।

পুলিশ জানায়, গত ৪ অক্টোবর রাত ২টার দিকে উপজেলার রসুলপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের লাউতলী গ্রামের মাস্টার পাড়ার সকিনা মেম্বারের বাড়িতে ১৪-১৫ জন ডাকাত বসতঘরের দরজা ভেঙে ঘরে প্রবেশ করে।  

এরপর ডাকাত দলের সদস্যরা দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ঘরে থাকা সদস্যদের হাত-পা-মুখ বেঁধে আলমারি ভেঙে নগদ টাকা, স্বর্ণালঙ্কার, মূলবান আসবাবপত্রসহ ৬ লাখ ২৭ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

তদন্তে জানা যায়, পলাতক আসামি সেলিমের সঙ্গে গ্রামের একটি পুকুর লিজ দেওয়াকে কেন্দ্র করে বিরোধ দেখা দেয় সকিনা বেগমের। আসামি এমাম হোসেন, পলাতক আসামি সেলিম জানতে পারেন সকিনার ঘরে পুকুর লিজ নেওয়ার জন্য নগদ ২ লাখ টাকা রয়েছে। এরই পরিপ্রেক্ষিতে নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলা আন্তঃজেলা ডাকাত দলের সর্দার শহিদ ওরফে লেংড়া শহিদের সঙ্গে পরিকল্পনা করে মোট ১১ জন ডাকাত সকিনা মেম্বারের বাড়িতে হানা দেয়।  

এসপি আরও জানান, আসামিদের গ্রেফতার দেখিয়ে নোয়াখালী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।