ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকা-সিলেট মহাসড়কে যানজট ১২ কি.মি. ছাড়িয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
ঢাকা-সিলেট মহাসড়কে যানজট ১২  কি.মি. ছাড়িয়েছে

নারায়ণগঞ্জ: ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জের রূপগঞ্জে ১২ কিলোমিটারেরও বেশি দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর) দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত মহাসড়কের ভুলতা এলাকা থেকে যাত্রামুড়া পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়।

এতে ভোগান্তিতে পড়েন যাত্রাবাহী ও মালবাহী বিভিন্ন ধরনের যানবাহনের শ্রমিক ও যাত্রীরা।

রীনা ইসলাম নামে এক অভিভাবক জানান, তার মেয়ে সোয়াদা ইসলাম যাত্রামুড়া এখলাস উদ্দিন স্কুল অ্যান্ড কলেজে লেখাপড়া করে। বিকেল ৩ টার দিকে মেয়েসহ শিক্ষার্থীদের নিয়ে স্কুলবাসে উঠেছেন ভুলতায় নিজ নিজ বাড়িতে ফেরার জন্য। বিকেল সাড়ে ৫টা বেজে গেলেও যানজটের কারণে তারা বাড়ি ফিরতে পারেনি। প্রায় দিনই যানজটের কবলে পড়ে শিক্ষার্থীরা সকালে সঠিক সময় স্কুলে যেতে পারে না। সড়কটি সব সময়ই যাতে যানজটমুক্ত থাকে সে ব্যপারে প্রশাসনের পদক্ষেপ নেওয়া দরকার।

গাউছিয়া মার্কেটের কয়েকজন ব্যবসায়ী জানান, প্রতি সোমবার ও মঙ্গলবার গাউছিয়া কাপড়ের বাজারের পাইকারি হাট। ফলে এই দুই দিন এখানে হাজার হাজার ব্যবসায়ী আসেন বেচা-কেনা করতে। সকাল থেকে যানজট থাকার কারণে সোমবার ক্রেতা ছিল অনেকটা কম। ক্রেতাদের মধ্যে অনেকেই জানিয়েছেন তারা ঢাকা-সিলেট মহাসড়কে যানজটে আটকা পড়েছেন। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন এখানকার ক্রেতা-বিক্রেতারা।

কথা হয় আকাশ নামে এক যাত্রীর সঙ্গে; তিনি বলেন, চিটাগাংরোড থেকে আমার বাড়িতে যেতে সময় লাগে ১৫ মিনিট। কিন্তু আজ ২ ঘণ্টা ধরে যানজটে আটকে আছি। যানজট কখন শেষ হবে, আমি কখন বাড়ি ফিরব জানা নেই।

এখলাছ উদ্দিন ভূইয়া স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক জিয়াউর রাশেদ বলেন, হাইওয়ে ও ট্রাফিক পুলিশের সদস্য আরও বাড়িয়ে মহাসড়কের দু’পাশের অবৈধ স্থাপনা এবং রিকশা ও অটো রিকশা স্ট্যান্ড সরিয়ে দিলে যানজট অনেকটা নিরসন হবে। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

কাচঁপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীর হোসেন বলেন, কর্ণগোপ এসিএস টেক্সটাইল মিলের সামনে একটি গাড়ি নষ্ট হয়েছিল। এ কারণে যানজটের সৃষ্টি হয়েছে। হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
এমআরপি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।