ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিভিন্ন জেলায় পর্যটকের বেশে চুরি করতেন রাজু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
বিভিন্ন জেলায় পর্যটকের বেশে চুরি করতেন রাজু প্রতীকী ছবি।

ঢাকা: রাজধানীর শেরে বাংলা নগর এলাকা থেকে চোরাই পণ্যসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- রাজু হাসান ওরফে মেহেদী হাসান রাজু ওরফে আফসার হোসেন তুহিন ও ফজলুল করিম দিপু।



শনিবার (৫ নভেম্বর) বিকেলে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে শুক্রাবাদের মাহাবুব কমিশানারের বাসার সামনে চেকপোস্ট স্থাপন করে একটি মোটরসাইকেলে আসা দুই যুবককে থামার সংকেত দিলে তারা না থেমে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে তাদের গ্রেফতার করা হয়। পরে তাদের দেহ তল্লাশি করে ১টি স্বর্ণের নেকলেস, ৯টি স্বর্ণের আংটি, ২টি স্বর্ণের ব্রেসলেট, ৩টি স্বর্ণের কানের দুল, লকেটসহ ১টি স্বর্ণের চেইন, বিভিন্ন দেশের ৩৯টি নোট, নগদ ৭৮ হাজার ৫০০ টাকা ও ১টি রেজিস্ট্রেশনবিহীন এনএস পালসার ১৬০ সিসি মোটরসাইকেল জব্ধ করা হয়।

শেরে বাংলা নগর থানা পুলিশ সূত্রে জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, গ্রেফতার রাজু ২০১১ সাল থেকে চুরির সঙ্গে জড়িত। তিনি ঢাকাসহ দেশের বিভিন্ন জেলাতে বিভিন্ন সময় সংঘটিত প্রায় শতাধিক চুরির ঘটনার সঙ্গে সরাসরি জড়িত। সম্প্রতি কক্সবাজার জেলা সদরের একটি বাসা থেকে উদ্ধার করা মালাপত্রগুলো চুরি করে এনেছেন তারা। গ্রেফতার রাজু পর্যটকের বেশে কক্সবাজারে গিয়ে বহুজাতিক বিভিন্ন প্রতিষ্ঠান বা এনজিও কর্মকর্তাদের কাছ থেকে চুরি করতেন। চুরির সময় অপর আসামি দিপু বাইরে পাহারা দিতেন।

চুরির কৌশল সম্পর্কে আসামিরা জানান, ভারতীয় সিনেমা ‘ধুম’ দেখে চুরির বিভিন্ন কৌশল রপ্ত করেছেন তারা। বিভিন্ন বাসায় নিরাপত্তার জন্য লাগানো সিসিটিভি ক্যামেরায় তার ধারণকৃত ছবি সম্পর্কে পুলিশকে ধোঁয়াশায় ফেলার জন্য তারা প্রথমে মাসখানেক চুল-দাঁড়ি বড় করে, তারপর টার্গেট অনুযায়ী চুরি সংঘটিত করেন তারা। চুরির পরপর তারা নিকটস্থ কোনো সেলুনে গিয়ে ক্লিন শেভ করে ও চুলের স্টাইল পরিবর্তন করেন। তারপর বিলাসবহুল বাস সার্ভিসে করে এলাকা ত্যাগ করেন।

এ বিষয়ে গ্রেফতার দুই আসামির বিরুদ্ধে শেরে-বাংলা নগর থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।