ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিরাপদ প্রাণিজ আমিষ নিশ্চিত করতে নানা পদক্ষেপ নিয়েছে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
নিরাপদ প্রাণিজ আমিষ নিশ্চিত করতে নানা পদক্ষেপ নিয়েছে সরকার

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সবার জন্য পর্যাপ্ত নিরাপদ প্রাণিজ আমিষ নিশ্চিত করতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে।

ভেড়া পালন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের সাবলম্বী হতে এবং দেশের প্রাণিজ আমিষের চাহিদা পূরণে ভূমিকা রাখবে।

শুধু ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্যই নয়, পিছিয়ে পড়া সব জনগোষ্ঠীর জন্য সামাজিক সুরক্ষা বলয়ের আওতায় নানা রকম ভাতা দিয়ে যাচ্ছেন বর্তমান সরকার। এতে মানুষের জীবনযাত্রার মান উন্নত হয়েছে, উল্লেখ করেন মন্ত্রী।

রোববার (৬ নভেম্বর) নওগাঁর নিয়ামতপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে "ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পে"র আওতায় ভেড়া ও ভেড়ার জন্য ঘর নির্মাণের উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাদ্য উৎপাদনে গুরুত্ব দিয়ে প্রতি ইঞ্চি জমি চাষের আওতায় আনার নির্দেশনা দিয়েছেন। বিষয়টি অনুধাবন করে উৎপাদন বাড়াতে মনোযোগী হতে হবে। দেশে সারের অভাব নেই, পর্যাপ্ত মজুদ আছে। সরকার সার আমদানিতে ৪৮ হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে। এসময় জনগণকে দেশের উন্নয়নে সরকারের পাশে থাকতে হবে।  

নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, নওগাঁ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মহির উদ্দিনসহ অনেকে উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৪০০ পরিবারের মধ্যে ভেড়া ও ভেড়ার ঘর নির্মাণের জন্য বিভিন্ন উপকরণ বিতরণ করেন।

বাংলাদেশ সময়:  ১৬৩৭ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।