ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

উল্লাপাড়ায় পাটের গোডাউনে আগুন, ৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
উল্লাপাড়ায় পাটের গোডাউনে আগুন, ৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পাটের গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১০টি গুদামের প্রায় ১৭ হাজার মণ পাট ও ৬০ হাজার পিছ পাটের বস্তা পুড়ে গেছে।

মঙ্গলবার (০৮ নভেম্বর ) ভোর রাতে পৌর এলাকার ঝিকিড়া পাট বন্দর এলাকার বৃহত্তর পাটের গুদামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছে মালিকপক্ষ।

গুদামের শ্রমিকেরা জানান, সোমবার (০৭ নভেম্বর) দিনগত রাত ২টার দিকে গোডাউনে আগুন লেগে মুহুর্তেই ছড়িয়ে পড়ে। স্থানীয়দের চিৎকারে শ্রমিকরা বেরিয়ে দেখেন গুদামে আগুন জ্বলছে। গুদামের সামনের দিকে লাগা আগুন মুহূর্তের মধ্যেই ছড়িয়ে যায় ১০টি গুদামে। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট। ৬ ঘণ্টার চেষ্টায় মঙ্গলবার সকালে আগুন নিয়ন্ত্রণে আসে।

ক্ষতিগ্রস্থ পাট ব্যবসায়ীরা জানান, ১৩ জন পাট ব্যবসায়ী গোডাউনে পাট মজুদ করে রাখতেন। তাদের মধ্যে মোকলেছুর রহমান ডাবলুর ২ হাজার ৫০০ মণ, ইউনুছ আলী তালুকদারের ১ হাজার ২০০ মণ, আইয়ুব আলীর ৪০০ মণ, শামীম রেজার ২০০ মণ, রিপনের ১ হাজার মণ, শ্রী গজন কুমার সাহার ১ হাজার ২০০ মণ, আসাদুল ইসলামের ৪ হাজার মণ, রজব আলীর ২ হাজার মণ, সোলাইমানের ২ হাজার মণ, আব্দুর রউফ সরকারের ২৫০ মণ, শ্রী লোটন কুমার কুণ্ডুর ৩০০ মণ পাট ও বস্তা মালিক শহিদুল ইসলামের ৬০ হাজার বস্তা পুড়ে যায়। এছাড়া আরও অনেক ব্যবসায়ীরা সেখানে পাট ও পাটের বস্তা মজুত করে রাখতেন।

উল্লাপাড়া পাট বন্দর বনিক সমিতির সহ-সভাপতি মোকলেছুর রহমান ডাবলু জানান, গুদামে তার ২ হাজার ৫০০ মণ পাট মজুদ ছিল। কিছুদিন আগেই কৃষকদের কাছ থেকে পাট সংগ্রহ করে গুদামে মজুদ করে রাখা হয়েছিল। এমন ঘটনায় সব শেষ হয়ে গেল। তবে আগুন লেগে পাট পুড়ে যাওয়ায় ঘটনায় এই সব অঞ্চলে পাটের সংকট দেখা দিতে পারে।

উল্লাপাড়া জুট ইন্সপেক্টর রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, রাত ২টার দিকে এই ঘটনা ঘটে। ১০টি গুদামে থাকা প্রায় ১৭ হাজার মণ পাট এবং ৬০ হাজার পিছ বস্তা পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষতির পরিমান প্রায় ৮ কোটি টাকা।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক (পাবনা অঞ্চল) সাফিউল হাসান ভূইয়া জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে এতে প্রায় ৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন লাগার কারণ তদন্তের পর জানা যাবে।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।