ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খিলগাঁওয়ে ৪ চাঁদাবাজ গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
খিলগাঁওয়ে ৪ চাঁদাবাজ গ্রেফতার

ঢাকা: রাজধানীর খিলগাঁও এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের মূলহোতাসহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)।

গ্রেফতাররা হলেন- মূলহোতা গোলাপ মিয়া (৩৮), কবীর মীর (৩৩), আবুবকর (৩২) ও মাকছুদা আক্তার (৩০)।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে সাতটি মোবাইল ফোন ও নগদ ১ হাজার ৫৬০ টাকা জব্দ করা হয়।

র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, এ চাঁদাবাজ চক্রটি সাধারণ মানুষকে টার্গেট করে তাদের সঙ্গে পরিচিত হয়ে পর্যায়ক্রমে আত্মীয়তার সম্পর্ক গড়ে তোলে। এক পর্যায়ে দাওয়াত দিয়ে বাসায় নিয়ে যায়।

এরপর ভিকটিমকে ঘরে বসিয়ে একজন নারী ঘরের মধ্যে প্রবেশ করিয়ে দরজা বন্ধ করে দেয়। পরে ভিকটিমকে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তরসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখিয়ে লাখ টাকা চাঁদা দাবি করে।

চাহিদা অনুযায়ী টাকা না পেলে ভিকটিমকে মারধর করতে থাকে। ভিকটিম তার সম্মান বাঁচাতে চাহিদা অনুযায়ী টাকা দিয়ে নিজেকে মুক্ত করে।

গ্রেফতাররা দীর্ঘদিন ধরে রাজধানীর খিলগাঁও এলাকায় অভিনব কায়দায় চাঁদাবাজি করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।