ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে একই পদে ২ ভাইয়ের লড়াই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে একই পদে ২ ভাইয়ের লড়াই

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে একই পদের জন্য লড়ছেন আপন দুই ভাই। সেলিম রেজা ও শহিদুল ইসলাম নামে ওই দুই ভাই লড়ছেন জেলা পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য পদে।

প্রতিদ্বন্দীতাকারী এই দুই প্রার্থী জেলার সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের মাস্টার পাড়া এলাকার এনামুল হকের ছেলে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সেলিম রেজার বয়স প্রায় ৪৫ বছর। তিনি বি এ পাশ করেছেন। জেলা পরিষদ নির্বাচনে তার প্রতীক টিউবওয়েল। আর তার ভাই শহিদুলের বয়স ৩৯ বছর। তিনি এসএসসি পাশ করেছেন। বক প্রতীক নিয়ে নির্বাচন তিনি করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সেলিম রেজা বঙ্গবন্ধু পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক। এর আগেও তিনি সদর উপজেলার নারয়াণপুর ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা পরিষদের সদস্য পদে ভোট করেছেন। কিন্তু কোনো বারই জিততে পারেননি।
অন্যদিকে তার ভাই শহিদুল নারায়ণপুর ইউনিয়ন আ. লীগের সভাপতি। তিনি এবার নৌকা প্রতীক নিয়ে ইউপি চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন। কিন্তু তিনিও পরাজিত হয়েছেন।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের আর মাত্র দুই দিন বাকি। প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর এলাকা ঘুরে দেখা গেছে, সেলিম রেজার পোষ্টারে এলাকা ছেয়ে গেলেও তার ভাই শহিদুলের তেমন কোনো পোষ্টার নেই। এছাড়া ভোটারদের মাঝে সেলিম রেজাই নিয়মিত যোগাযোগ রাখছেন। কিন্তু শহিদুলের তেমন একটা ভোটারদের সঙ্গে যোগাযোগ নেই।

তবে তাদের দুইজনেরই একই সুর। নির্বাচনে দুই ভাই অংশ নিলেও তারা ভাই ভাই। নির্বাচন ঘিরে সম্পর্কের কোনো অবনতি হয়নি বা হবেও না।

সেলিম রেজা বলেন, আমার ছোট ভাই জেলা পরিষদ নির্বাচনে দাঁড়িয়েছেন। নির্বাচন অফিসের খাতা কলমে আমারা প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলেও, আমরা ভাই-ভাই।

শহিদুল ইসলাম বলেন, একই পদের জন্য আমরা দুই ভাই ভোট করছি। আমাদের পারিবারিক সম্পর্কের বন্ধন এখনও অটুট আছে। আগামীতেও থাকবে। ভোটের মাঠে আছি, আর থাকবো।

অন্য প্রার্থীদের নির্বাচনী প্রচার প্রচারণার জন্য রাস্তার মোড়ে মোড়ে পোষ্টার দেখা গেলেও শহিদুল ইসলামের পোস্টার দেখা যাচ্ছে না কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি আমার মতো করে প্রচার-প্রচারণা চালাচ্ছি।

চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান বলেন, আগামী ১৪ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। পরিষদের ১ নম্বর ওয়ার্ডের ভোট গ্রহণের কেন্দ্র জেলা শহরের গ্রিন ভিউ উচ্চ বিদ্যালয়। এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২০৬ জন। এই আসনে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়্যারমান পদে চারজন মনোনয়নপত্র তুললেও বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন একাই জমা দিয়েছেন। তাকে ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে। এছাড়া সাধারণ সদস্য পদে ২৯ জন, নারী সংরক্ষিত সদস্য পদে ছয়জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।