ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিএসএফের বাধায় আখাউড়ায় ইমিগ্রেশনে ‘মেরামত কাজ’ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
বিএসএফের বাধায় আখাউড়ায় ইমিগ্রেশনে ‘মেরামত কাজ’ বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া: ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বাধার মুখে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশনের মেরামত কাজ বন্ধ রাখা হয়েছে বলে জানা গেছে।  

মঙ্গলবার (১৫ নভেম্বর) স্থলবন্দরটির ইমিগ্রেশন ভবন, রাস্তা ও যাত্রীদের টয়লেট মেরামত কাজে বিএসএফ বাধা দেয়।

পরে মেরামত কাজ বন্ধ রাখে ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

আখাউড়া ইমিগ্রেশন সূত্র জানায়, প্রায় ২০ লাখ টাকা ব্যয়ে আখাউড়া স্থলবন্দরে ইমিগ্রেশনের ভবন, প্রধান রাস্তা ও যাত্রীদের ব্যহারের জন্য টয়লেটের মেরামত কাজ করছিল গণপূর্ত অধিদপ্তরের তালিকাভুক্ত ঠিকাদার মেসার্স বিজনেস সিন্ডিকেট ইন্টারন্যাশনাল। মঙ্গলবার সকালের দিকে বিএসএফ বিজিবিকে ইমিগ্রেশনের মেরামত কাজ বন্ধ রাখার জন্য জানায়। পরে দুপুরের দিকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) তরফ থেকে ইমিগ্রেশনে মেরামত কাজ বন্ধ রাখার জন্য বলা হয়। এরপর থেকে বন্ধ রয়েছে মেরামত কাজ।  

ইমিগ্রেশনের সহকারী উপ-পরিদর্শক মো. মুর্শেদ বলেন, জরাজীর্ণ ইমিগ্রেশন ভবন, রাস্তা ও টয়লেটের মেরামত কাজ করা হচ্ছিল। বিএসএফ বাধা দিয়েছে বলে জানান বিজিবি কর্মকর্তারা। এরপর থেকে আমরা কাজ বন্ধ রেখেছি। বিষয়টি আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

এ বিষয়ে আখউড়া বিজিবি কর্তৃপক্ষ জানায়, সীমান্তে ১৫০ গজের ভেতরে কোনো কাজ করতে গেলে দু’দেশের সীমান্ত বাহিনীর সম্বনয় করতে হয়। ইমিগ্রেশন কর্তৃপক্ষ মেরামতের বিষয়ে আমাদের জানায়নি। নিয়ম অনুযায়ী না হওয়ায় কাজটি সাময়িক সময়ের জন্য বন্ধ রাখা হয়েছে। বিষয়টি নিয়ে বিএসএফের সঙ্গে আমাদের কথা হয়েছে। যেহেতু দু’দেশের যাত্রীদের সুবিধার্থে এই মেরামত কাজ করা হচ্ছে, তাই দুই-একদিনের দিনের মধ্যে বিএসএফের সঙ্গে আলোচনা শেষে আবার ইমিগ্রেশনের মেরামত কাজ শুরু করা হবে বলে আশা করছি।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।