ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মামলার জট কমাতে মন্ত্রণালয়কে ভবিষ্যৎ পরিকল্পনার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
মামলার জট কমাতে মন্ত্রণালয়কে ভবিষ্যৎ পরিকল্পনার সুপারিশ জাতীয় সংসদ ভবন

ঢাকা: বিভিন্ন মামলা দ্রুত নিষ্পত্তিসহ জট কমাতে মন্ত্রণালয়কে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে এক মাসের মধ্যে প্রতিবেদন দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (১৬ নভেম্বর) জাতীয় সংসদের সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে ৷ 

কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে এ বৈঠক জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, মোস্তাফিজুর রহমান, মো. আব্দুল মজিদ খান, গ্লোরিয়া ঝর্ণা সরকার এবং খোদেজা নাসরিন আক্তার হোসেন অংশগ্রহণ করেন।

বৈঠকে বিগত ২৫তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ হয়।

বৈঠকে ‘উন্নয়ন বোর্ড আইনসমূহ (রহিতকরণ) বিল, ২০২২’ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয় এবং কতিপয় সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর বিলটি জাতীয় সংসদে পাশের উদ্দেশ্যে সংশোধিত আকারে সংসদে রিপোর্ট দেওয়ার জন্য কমিটি সুপারিশ করে।

কমিটি মামলা দ্রুত নিষ্পত্তিসহ মামলার জট কমানোর বিষয়ে মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ প্রতিবেদন উপস্থাপন করার সুপারিশ করেছে।

বৈঠকে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব, আইন ও বিচার বিভাগের সচিবসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।