ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মিশরের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ড. মোমেনের বৈঠক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
মিশরের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ড. মোমেনের বৈঠক

ঢাকা: মিশরের পররাষ্ট্রমন্ত্রী ও কপ-২৭ এর সভাপতি সামেহ শৌকরির সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন  বৈঠক করেছেন। বৈঠকে জলবায়ু সম্মেলনের আলোচ্যসূচির অংশ হিসেবে `জলবায়ুর ক্ষয়ক্ষতির' ইস্যুকে অন্তর্ভুক্ত করার জন্য মিশরকে ধন্যবাদ জানিয়েছেন ড. মোমেন।

 

বুধবার (১৬ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়।

দেশটির পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মিশরের শার্ম এল শেখে এ বৈঠক অনুষ্ঠিত হয়। পররাষ্ট্রমন্ত্রী আশা প্রকাশ করেন, সম্মেলনে জলবায়ুর ক্ষয়ক্ষতির জন্য অর্থায়নের একটি সুনির্দিষ্ট বার্তা বয়ে নিয়ে আসতে সক্ষম হবে। মিশরের পররাষ্ট্রমন্ত্রী অদূর ভবিষ্যতে বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেন।

শার্ম এল শেখে জলবায়ুর ক্ষয়-ক্ষতির সম্ভাব্য ফলাফল নিয়ে আলোচনা করতে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন মার্কিন প্রেসিডেন্টের জলবায়ু পরিবর্তন বিষয়ক বিশেষ দূত জন কেরির সঙ্গেও বৈঠক করেন।

এছাড়া তারা দু'জনে ঘানার নেতৃত্বে ভালনারেবল টোয়েন্টি গ্রুপ অব ফাইন্যান্স মিনিস্টারদের বৈঠকেও অংশ নেন। বিশেষ দূত যুক্তরাষ্ট্রের উদ্যোগে গ্লোবাল মিথেন কমানোর প্রতিশ্রুতিতে যোগদানের জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানান।  

এ বৈঠকে ড. মোমেন বাংলাদেশে কৃষি, প্রাণিসম্পদ ও বর্জ্য ব্যবস্থাপনা খাতে সহায়তার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
টিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।