ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ড্রেনে পড়েছিল বীর মুক্তিযোদ্ধার লাশ! 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
ড্রেনে পড়েছিল বীর মুক্তিযোদ্ধার লাশ!  শেখ আবু তালেব

নড়াইল: নড়াইলের কালিয়ার গন্ধবাড়িয়ায় শেখ আবু তালেব (৭৫) নামের এক বীর মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ১১টায় ওই গ্ৰামে বেড়িবাধের দোকানের পেছনের ড্রেন থেকে ওই বীর মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার করা হয়।

  নিহত বীর মুক্তিযোদ্ধা শেখ আবু তালেব জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ছিলেন।

স্থানীয় ও পারিবারিক সুত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা আবু তালেব প্রতিদিনের মতো সন্ধ্যায় বাড়ি থেকে বের হন। দীর্ঘ সময় বাড়িতে না ফিরে আসায় পরিবারের লোকজন ও স্থানীয়রা খোঁজাখুঁজি করেন। এ সময় মসজিদের মাইকেও তাকে খোঁজার ঘোষণা দেওয়া হয়। খোঁজাখুঁজির একপর্যায়ে বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে গন্ধবাড়িয়া গ্রামের বেড়িবাধের ড্রেনে একটি মরদেহ দেখতে পান স্থানীয়রা। পরে নড়াগাতি থানায় খবর দিলে পুলিশ এসে বীর মুক্তিযোদ্ধা শেখ আবু তালেবের মরদেহ উদ্ধার করে।

এলাকাবাসী জানান, ১৪ নভেম্বর ইসলামপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্যদের নির্বাচন হয়। আবু তালেব আগে ওই মাদ্রাসা অ্যাডহক কমিটির সভাপতি ছিলেন। নির্বাচনে একটি প্যানেলের সভাপতি প্রার্থী ছিলেন বীর মুক্তিযোদ্ধা শেখ আবু তালেব অন্য প্যানেলের সভাপতি প্রার্থী ছিলেন তবিবুর রহমান মণ্ডল। ম্যানেজিং কমিটির সদস্যদের নির্বাচনে আবু তালেবের প্যানেল জয় লাভ করেন। এটা নিয়ে নির্বাচনের দিন বিশৃঙ্খলার সৃষ্টি হয়।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) মাদ্রাসার পূণাঙ্গ ম্যানেজিং কমিটির গঠন করে সভাপতি নির্বাচনের শেষ দিন। নির্বাচনে আবু তালেবের প্যানেল জয়লাভ করায় তিনিই আবার সভাপতি হতেন। আবু তালেবকে সভাপতির পদ থেকে সরাতে প্রতিপক্ষ প্যানেলের লোকজন তাকে হত্যা করতে পারে বলে ধারণা স্থানীয়দের।

মাউলি ইউনিয়নের চেয়ারম্যান রোজি হক বাংলানিউজকে বলেন, আগে এলাকায় কোনো গ্রাম্য কোন্দল ছিল না। তবে মাদ্রাসা ম্যানেজিং কমিটির নির্বাচনকে ঘিরে বেশ কয়েকদিন ধরে দুই প্যানেলের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এর মধ্যে বীর মুক্তিযোদ্ধা শেখ আবু তালেবের এমন মৃত্যু খুবই দুঃখজনক।  

নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত সাহা বাংলানিউজকে বলেন, খবর পেয়ে পুলিশ এসে বীর মুক্তিযোদ্ধা শেখ আবু তালেবের মরদেহ উদ্ধার করেছে। প্রাথমিকভাবে হত্যা নাকি স্বাভাবিক মৃত্যু কিছু বলা যাচ্ছে না। ময়নাতদন্তের জন্য মরদেহ নড়াইল সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।