ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সমাবেশ বাধাগ্রস্ত করতেই সরকার ধর্মঘট ডাকছে: জোনায়েদ সাকি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
সমাবেশ বাধাগ্রস্ত করতেই সরকার ধর্মঘট ডাকছে: জোনায়েদ সাকি

টাঙ্গাইল: টাঙ্গাইলে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, সরকার পদে পদে আমাদের বাধা দিয়েছে ও হামলা করেছে। যাদের ওপর হামলা করা হয়েছে, তাদের নামেই আবার মামলা দিয়ে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে মওলানা ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকীতে টাঙ্গাইল শহরের সন্তোষে তার মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপির সমাবেশকে বাধা দেওয়ার জন্য সরকার পরিবহন ধর্মঘট ডেকেছে এবং প্রায় হরতালের পরিস্থিতির সৃষ্টি করেছে। সর্বব্যাপী আক্রমণের প্রস্তুতি নিয়ে তারা ক্ষমতা টিকিয়ে রাখতে চাইছে। এভাবে ক্ষমতা টিকিয়ে রাখা যাবে না। ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ ঠেকানোর জন্য সরকার বিভিন্ন প্রদক্ষেপ নিচ্ছে। একটা যুগপদ ধারায় অভিন্ন লক্ষে আন্দোলন পরিচালনা করতে হবে। এতে সব দলের সঙ্গে আলোচনা করে সরকার পতন, পদত্যাগ, অর্ন্তবর্তীকালীন সরকারের অধীন নির্বাচন এবং সংবিধান সংস্কার করে শাসন ব্যবস্থার মধ্যে জবাবদিহিতা এবং ক্ষমতার ভারসাম্য তৈরি করার আন্দোলন গড়ে তোলা হবে। সেক্ষেত্রে সাত দফার প্রস্তাব উত্থাপন করেছি। সরকার নৈতিকভাবে দৈউলিয়া হয়ে গেছে।

সাকি বলেন, সরকার কেবল যে বিরোধীদলের ভোটাধিকার কেড়ে নিয়েছে সেটা নয়, তার দলের সদস্য ও সারাদেশের মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। মানুষ এবার নাগরিক মর্যাদার লড়াইয়ে নেমেছে। এই গণজোয়ার সরকার থামাতে পারবে না।

এ সময় গণসংহতি আন্দোলনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।