ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাঁচ দিনের ব্যবধানে স্বর্ণের দাম বাড়লো ১৭৫০ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
পাঁচ দিনের ব্যবধানে স্বর্ণের দাম বাড়লো ১৭৫০ টাকা

ঢাকা: পাঁচ দিনের ব্যবধানে স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম বেড়েছে। নতুন করে আরও এক হাজার ৭৫০ টাকা বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস)।

নতুন দাম অনুযায়ী- সবচেয়ে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৭৫০ টাকা বেড়ে ৮৪ হাজার ২১৪ টাকা নির্ধারিত হয়েছে। আগামীকাল শুক্রবার (১৮ নভেম্বর) থেকে নতুন এ মূল্য কার্যকর হবে।

এর আগে গত রোববার (১৩ নভেম্বর) সর্বশেষ স্বর্ণের দাম বাড়ানো হয়। এর আগে স্বর্ণের দাম ছিল ৮২ হাজার ৪৬৪ টাকা।  

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটি বৈঠকে মূল্য বৃদ্ধির এ সিদ্ধান্ত হয়। পরে কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ সইকৃত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাজুসের বিজ্ঞপ্তি অনুযায়ী, ১৮ নভেম্বর থেকে সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেট প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ৭৫০ বাড়িয়ে ৮৪ হাজার ২১৪ টাকা করা হয়েছে।

এক হাজার ৬৩৩ টাকা বেড়ে স্বর্ণের দাম হয়েছে ৮০ হাজার ৩৬৫ টাকা। ১৮ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৪৫৮ টাকা বেড়ে হয়েছে ৬৮ হাজার ৯৩৪ টাকা।

সনাতন পদ্ধতির প্রতিভরি স্বর্ণের দাম এক হাজার ১৬৭ টাকা বাড়িয়ে ৫৬ হাজার ৬৮৭ টাকা করা হয়েছে।

অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী- ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৪৩৫ টাকা; ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা ও সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

এর আগে গত ১৩ নভেম্বর ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম নির্ধারণ করা হয় ৮২ হাজার ৪৬৪ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ৭৮ হাজার ৭৩২ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম ৬৭ হাজার ৪৭৬ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয় ৫৫ হাজার ৫২০ টাকা।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
জিসিজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।