ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর সমাধিতে স্থানীয় সরকার বিভাগ সচিবের শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
বঙ্গবন্ধুর সমাধিতে স্থানীয় সরকার বিভাগ সচিবের শ্রদ্ধা

ঢাকা: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন স্থানীয় সরকার বিভাগের নবনিযুক্ত সচিব মুহম্মদ ইবরাহিম।

রোববার (২০ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে শনিবার (১৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে তিনি জাতির পিতার সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধুসহ ৭৫’র ১৫ আগস্টে নিহত শহীদদের রুহের মাগফিরাত কামনায় মোনাজাত করেন তিনি। জাতির পিতার সমাধিসৌধে সংরক্ষিত পরিদর্শন বইয়েও স্বাক্ষর করেন স্থানীয় সরকার বিভাগের নবনিযুক্ত সচিব মুহম্মদ ইবরাহিম।

এ সময় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সাইফুর রহমান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শেখ মোহাম্মদ মহসিন, ঢাকা বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মন্মথ রঞ্জন হালদার, ফরিদপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সাইফুল ইসলাম সহিদ, গোপালগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হক, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস হোসেন, উপজেলা প্রকৌশলী ফয়সাল আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন। পরে তিনি গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানার সঙ্গে মতবিনিময় করেন।

গত ১ নভেম্বর স্থানীয় সরকার বিভাগের সচিবের দায়িত্ব পান মুহম্মদ ইবরাহিম। তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বে ছিলেন। এর আগে গত ৩১ অক্টোবর স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়। গত ২ নভেম্বর থেকে তিনি নতুন এ দায়িত্ব পালন করছেন।

এদিকে গত ৬ এপ্রিল মুহম্মদ ইবরাহিম সচিব পদে পদোন্নতি পান। একই মাসের ১১ এপ্রিল তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পান।

মুহম্মদ ইবরাহিম ১৯৯৩ সালের এপ্রিল মাসে বাংলাদেশ সিভিল সার্ভিসে (প্রশাসন ক্যাডার) যোগদান করেন। পিপিপিতে নিয়োগের আগে তিনি স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্বপ্রাপ্ত ছিলেন।

কর্মজীবনে তার বিভিন্ন মন্ত্রণালয় এবং স্থানীয় সরকার বিভাগের মাঠপর্যায়ের প্রশাসনিক দায়িত্ব পালন করার অভিজ্ঞতা রয়েছে। বিশেষ করে স্থানীয় সরকার, বিদেশি কর্মসংস্থান/অভিবাসন, স্বাস্থ্য, পানিসম্পদ, গ্রামীণ সংযোগ এবং পানি ও স্যানিটেশন খাতে মেগা-প্রকল্প পরিচালনা করেছেন। এছাড়া তিনি বাহরাইনের মানামায় বাংলাদেশ দূতাবাসে ফার্স্ট সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মুহম্মদ ইবরাহিম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব হেলথ ইকোনমিক্স থেকে স্বাস্থ্য অর্থনীতিতে এবং যুক্তরাজ্যের ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর হেলথ ইকোনমিক্স থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।