ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘ভইরা দে’ গ্রুপের হোতাসহ গ্রেফতার ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
‘ভইরা দে’ গ্রুপের হোতাসহ গ্রেফতার ৫

ঢাকা: রাজধানীর পল্লবী থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে বহুল আলোচিত কিশোর গ্যাং ‘ভইরা দে’ গ্রুপের মূলহোতা মো. হাসিবুল হাসান অনিক ওরফে বাংলা অনিকসহ ৫ জন সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৪ (র‍্যাব)। ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মো. হাসিবুল হাসান ওরফে অনিক ওরফে বাংলা অনিক (২৬), মো. বাহাদুর (৩০), মো. মনির হোসেন ওরফে সোহেল ওরফে পাতা সোহেল (২৬), মো. আরিফুল ইসলাম ওরফে অপি (২৬) ও মো. অহিদুজ্জামান ওরফে অহিদুর জামান (২৪)। অভিযানে তাদের কাছ থেকে ১টি চাকু, ১টি ছুরি, ২টি চাপাতি, ৬টি মোবাইল, ১০ টি সিম কার্ড জব্দ করা হয়।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে র‍্যাব-৪ এর অধিনায়ক (সিও) লেফট্যানেন্ট কর্নেল মোহাম্মদ আবদুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজধানীর পল্লবী থানাধীন ইস্টার্ন হাউজিং এলাকায় পল্লবীর বহুল আলোচিত কিশোর গ্যাং ‘ভইরা দে’ গ্রুপের মূলহোতা অনিকসহ ১২/১৫ জন সদস্য সংঘবদ্ধভাবে বেশ কয়েকদিন ধরে রাতের অন্ধকারে ছুরি, চাকু ও বিভিন্ন দেশিয় অস্ত্র দিয়ে ভয় দেখিয়ে সাধারণ পথচারী থেকে ও যানবাহনে ডাকাতি করছে।

এমন তথ্যের ভিত্তিতে সোমবার (২১ নভেম্বর) রাতে পল্লবী থানাধীন ইষ্টার্ন হাউজিংয়ের একটি অস্থায়ী গ্যারেজের পেছনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

র‍্যাব অধিনায়ক আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামী হাসিবুল হাসান ওরফে অনিক এ গ্রুপের লিডার বা মূলহোতা। তাদের সবার নামে পল্লবী থানায় মারামারি, ছিনতাই এবং মাদকসহ একাধিক মামলা রয়েছে।

গ্রেফতার করা আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা নভেম্বর ২২, ২০২২
এসজেএ/এসআইএ

আরও পড়ুন: গ্যাংয়ের নাম ‘ভইরা দে’, আতঙ্কের নাম অনিক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।