ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালের ৬ সাংবাদিকের মামলা প্রত্যাহারের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
বরিশালের ৬ সাংবাদিকের মামলা প্রত্যাহারের দাবি

ঝালকাঠি: বরিশালের ৬ সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে ঝালকাঠির নলছিটিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন সাংবাদিকরা।

শুক্রবার (২৫ নভেম্বর) সকাল ১০টায় উপজেলার বাসস্ট্যান্ড সংলগ্ন বিজয় উল্লাস চত্বরে সচেতন সাংবাদিক সমাজের ব্যানারে এ কর্মসূচি হয়।

ঘণ্টাব্যাপী এ মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন সাংবাদিক খলিলুর রহমান, বিন-ই আমিন, এইচ.এম সিজার, এম মনির হোসেন, গোলাম মাওলা শান্ত, মিজানুর রহমান, ইব্রাহিম খান শাকিল ও ইমাম হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক এম.আর কামরুল, রাশেদ খান মিঠু, খান হাসান, বশির হাওলাদার, সাইদুল ইসলাম, এস.আর সোহেল, গাজি আরিফুর রহমান, মো. আরিফুর রহমান, মশিউর রহমান, অহিদুল ইসলাম মিথুন, কামরুল ইসলাম, এস.এম জসিম, মাওলানা গোলাম মোস্তফা খান মহিলা কলেজের অধ্যক্ষ শাহ আলম সরদার, সমাজকর্মী এফ.এইচ রিভান, এনজিও কর্মী শাহনাজ পারভীন প্রমুখ।

বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ করে সমাজের প্রভাবশালীরা সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করে হয়রানি করছেন। তারা অবিলম্বে এ আইন বাতিল করে ওই ৬ সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানান। দাবি মানা না হলে প্রয়োজনে সাংবাদিকদের সব সংগঠন একত্র হয়ে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দেন তারা।

চাকরিচ্যুত সার্ভেয়ার এমএম মোতালেব হোসেনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় গত সোমবার ৬ সাংবাদিকসহ ৮ জনের বিরুদ্ধে নালিশি মামলা দায়ের করেন তিনি। বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক মামলার আবেদন গ্রহণ করে বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানাকে তদন্তের নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।