ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শব্দদূষণ নিয়ন্ত্রণে সবাইকে একত্রে কাজ করতে হবে: পরিবেশমন্ত্রী

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
শব্দদূষণ নিয়ন্ত্রণে সবাইকে একত্রে কাজ করতে হবে: পরিবেশমন্ত্রী

মৌলভীবাজার: ‘শব্দদূষণ কীভাবে নিয়ন্ত্রণ করা যায় সে বিষয়ে আমাদের সবাইকে একত্রে কাজ করতে হবে। এক্ষেত্রে গাড়ি চালকদের আরও সচেতন হতে হবে।

অযথা হর্ন বাজানো বন্ধ করতে হবে। শহরগুলোর যানজট কমিয়ে আনতে ও আধুনিকায়নে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক হতে হবে। ’

শনিবার (২৬ নভেম্বর) দূপুরে মৌলভীবাজার পৌরসভাকে আধুনিক শহর ও সড়ক ভাবনা নিয়ে এক সুধী সমাবেশে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।  

শহরের বেঙ্গল কনভেনশন হলে মৌলভীবাজার পৌরসভা ও জেলা পুলিশের যৌথ আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পরিবেশমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে নিয়ে দূরদর্শী চিন্তা করেন। মেট্রোরেল, পাতাল রেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে তার চিন্তার ফসল।  

তিনি বলেন, ২০৪১-এ বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আবারও আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় নিয়ে আসতে হবে।

পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান,  পৌর মেয়র মো. ফজলুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেন।

মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউর রহমান সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত দেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) আবু নাসের মোহাম্মদ রিকাবদার।

পরে মুক্ত আলোচনায় বক্তব্য দেন সরকারের বিভিন্ন বিভাগের প্রতিনিধি, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ শ্রেণি-পেশার মানুষ।

মৌলভীবাজার পৌরসভাকে আধুনিক শহর ও সড়ক ভাবনা নিয়ে সিলেট রেঞ্জের ডিআইজির পক্ষে একটি খসড়া প্রস্তাবনার পুস্তক প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
বিবিবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ