ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নিউইয়র্ক

সিএইচডি-বিডির ‘ইংরেজি ভাষা লিখন’ বিষয়ক কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৪
সিএইচডি-বিডির ‘ইংরেজি ভাষা লিখন’ বিষয়ক কর্মশালা

ঢাকা: নিউইয়র্কে শুরু হয়েছে প্রবাসী বাংলাদেশিদের স্বেচ্ছাসেবী সংগঠন সেন্টার ফর হিউম্যান ডেভেলপমেন্ট-বাংলাদেশের (সিএইচডি-বিডি) উদ্যোগে ইংরেজি ভাষা লিখন ও যোগাযোগ দক্ষতা বিষয়ক ফ্রি কর্মশালা।

শনিবার এল্মহার্স্ট হসপিটালের ১৫ নং কক্ষে এই কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।



কর্মমুখী এই কর্মশালার পৃষ্ঠপোষকতায় রয়েছেন স্থানীয় কাউন্সিল মেম্বার ও বাংলাদেশের অকৃত্রিম বন্ধু দানিয়েল দ্রোম।

সিএইচডি-বিডির প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট মনজুর চৌধুরীর স্বাগত বক্তব্যের মাধ্যমে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। প্রেসিডেন্টের পর বক্তব্য রাখেন সংস্থার ডেপুটি ডিরেক্টর গাজী সালাউদ্দিন আহমেদ ও মনিরুজ্জামান মিঠু।

এরপর বক্তব্য রাখেন সংস্থার কম্যুনিকেশন ডিরেক্টর ও কর্মশালার সমন্বয়ক বাদল হাসিব।

নিজের বক্তব্যে এই কর্মশালার আয়োজন করার জন্য সংস্থার প্রেসিডেন্ট মনজুর চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা জানান বাদল। এসময় সর্বক্ষেত্রে ইংরেজি ভাষার প্রয়োজনীয়তাও তুলে ধরেন তিনি।

নিজের স্বাগত বক্তব্যে সংস্থার প্রেসিডেন্ট মনজুর চৌধুরী কুইকবুকস কোর্সসহ সিএইচডি-বিডির বিভিন্ন কর্মশালা আয়োজনের সদিচ্ছার কারণ ব্যাখ্যা করেন। সর্বক্ষেত্রে প্রবাসী বাঙালিদের দক্ষতাবৃদ্ধি ও আরও কর্মমুখী করে গড়ে তোলার লক্ষ্যে এসব আয়োজন বলে জানান তিনি।

এসময় নিউইয়র্কে বাংলাদেশি অভিবাসীদের জীবনযাত্রার মানোন্নয়নে নিরলস অবদান রাখা কাউন্সিল মেম্বার দানিয়েল দ্রোমকে এই কোর্সের আয়োজনে পৃষ্ঠপোষকতা করায় ধন্যবাদ জানান সিএইচডি-বিডি প্রেসিডেন্ট।

কর্মশালার প্রথম দিনে উপস্থিত ছিলেন নিউইয়র্কে নিযুক্ত বাংলাশের কনসাল জেনারেল মনিরুল ইসলাম।

যেকোনো ক্ষেত্রে ইংরেজি বিষয়ে দক্ষতা বৃদ্ধির জন্য সিএইচডি-বিডি আয়োজিত এই কর্মশালায় এখন পর্যন্ত ৪৫ জনেরও বেশি প্রশিক্ষণার্থী অংশ নিয়েছেন। এদের প্রায় সবারই বয়স ২০-৬০ বছরের মধ্যে।

১০ সপ্তাহব্যাপী এই কর্মশালা প্রতি শনিবার বিকেল আড়াইটা থেকে ৫ট‍া পর্যন্ত চলবে।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ