ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নিউইয়র্ক

কমিউনিটিকে সরকারি সুযোগ-সুবিধার তথ্য দিচ্ছে ওয়াইসিবিএ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৪
কমিউনিটিকে সরকারি সুযোগ-সুবিধার তথ্য  দিচ্ছে ওয়াইসিবিএ

নিউইয়র্ক: যুক্তরাষ্ট্রে সরকারি চাকুরি ও সরকারি সুযোগ-সুবিধা সম্পর্কিত তথ্যাদি অবগত করতে তথ্য অধিবেশন করল নিউইয়র্কভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ইয়ুথ কংগ্রেস অব বাংলাদেশি আমেরিকানস্ (ওয়াইসিবিএ)।

রোববার কুইন্সের এলমহার্স্ট হসপিটাল সেন্টারের এক কনফারেন্স রুমে আড়াই ঘণ্টাব্যাপী এ ফ্রি অধিবেশনটি হয়।



ওয়াইসিবিএ-এর অন্যতম সদস্য ও অনুষ্ঠানটির সমন্বয়ক মনিরুজ্জামান মিঠু’র স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অধিবেশনটি শুরু হয়। পরবর্তী পর্যায়ে ওয়াইসিবিএ-এর বোর্ড চেয়ারম্যান রাসেল কবির রহমান সংগঠনের বিভিন্ন কার্যক্রম, অনুষ্ঠানটির পরিকল্পনা-উদ্দেশ্য ইত্যাদি বর্ণনার পাশাপাশি অধিবেশনের আলোচকদের পরিচয় করিয়ে দেন।

আলোচকদের মধ্যে ছিলেন নিউইয়র্ক সিটির এইচআরএ বিভাগে কর্মরত আওকাত হোসেন খান, নিউইয়র্ক সিটির হাউজিং অথোরিটিতে কর্মরত ও ওয়াইসিবিএর অন্যতম সদস্য সৈয়দ মিজানুর রহমান এবং নন প্রফিট সংস্থা কুইন্স কমিউনিটি হাউজ-এর স্টুডেন্ট সার্ভিস স্পেশালিষ্ট ও ওয়াইসিবিএর অন্যতম উপদেষ্টা সিমা আহমেদ।

আলোচকরা যুক্তরাষ্ট্রে সিটি, স্টেট, ফেডারেল বিভিন্ন পর্যায়ের সরকারি চাকুরি পাওয়ার উপায়, সরকারি চাকুরির উপযুক্ততা, প্রস্তুতি, প্রক্রিয়া ও প্রকৃতি সম্পর্কে প্রাথমিক ও কোনো কোনো বিষয়ে বিশদ তথ্য তুলে ধরেন বক্তারা। এছাড়াও স্বল্প ভাড়ার সরকারি হাউজিং, ফুড স্ট্যাম্প, ওয়েল ফেয়ার প্রোগ্রাম, সোশ্যাল সিকিউরিটি বেনিফিট, এপ্লয়মেন্ট ও ভোকেশনাল প্রোগ্রামসহ আরো নানারকম সরকারি সুযোগ-সুবিধা সম্পর্কে তথ্য দেন তারা।

এ সময় আলোচকরা এসব সুযোগ-সুবিধা গ্রহণের ক্ষেত্রে কমিউনিটিতে প্রচলিত ভুল ধারণা দূর করারও চেষ্টা করেন। বক্তব্য শেষে অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন আলোচকরা।  

অনুষ্ঠানের বিভিন্ন পর্যায়ে আরো বক্তব্য রাখেন ওয়াইসিবিএর উপদেশক শাফি মাহমুদ, অন্যতম সদস্য মাহবুবুর রহমান, জোবায়ের আহমেদ, নিলুফা আহমেদ, আপেল মাহমুদ, শম্পা কুন্ডু প্রমূখ।

ইয়ুথ কংগ্রেস অব বাংলাদেশি আমেরিকানস্ (ওয়াইসিবিএ) নিউইয়র্ক শহরে বসবাসরত বাংলাদেশি-আমেরিকানদের সামগ্রিক কল্যাণার্থে নিয়োজিত একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ওয়াইসিবিএ এরকম তথ্য অধিবেশন আয়োজনের পাশাপাশি কর্মশক্তি উন্নয়নমূলক প্রশিক্ষণ ও বিভিন্ন রকম সেবা প্রদানেও সচেষ্ট রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ