ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নিউইয়র্ক

ওয়াশিংটনে নিশা দিশাই ও পররাষ্ট্র সচিবের বৈঠক

শিহাবউদ্দিন কিসলু, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৪
ওয়াশিংটনে নিশা দিশাই ও পররাষ্ট্র সচিবের বৈঠক

নিউইয়র্ক: দক্ষিণ এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দিশাই বিসওয়ালের সঙ্গে বৈঠক করেছে বাংলাদেশের পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১১টা ৪৫ মিনিটে ওয়াশিংটন ডিসির স্টেট ডিপার্টমেন্টে এ বৈঠক অনুষ্ঠিত হয়।



মার্কিন পররাষ্ট্র ডিপার্টমেন্টের মুখপাত্র মার্ক ফন্ডার্ড বাংলানিউজকে জানান, বৈঠকে বাংলাদেশের শ্রমিক অধিকার ও শ্রমিকদের বর্তমান পরিস্থিতিসহ গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

বাংলাদেশের প্রতিনিধি দল ২২ ফেব্রুয়ারি পর্যন্ত যুক্তরাষ্ট্রে অবস্থান করবেন বলে জানিয়েছেন বাংলাদেশের ওয়াশিংটন দূতাবাসের প্রেস মিনিস্টার স্বপন সাহা। শুক্রবার রাতে অথবা শনিবার সকালে প্রতিনিধি দলের নিউইয়র্ক যাওয়ার কথা রয়েছে।

তিনি জানান, পররাষ্ট্রসচিব শহিদুল হকের নেতৃত্বে প্রতিনিধি দলটি বেশ কয়েকটি কর্মসূচিতে অংশ নেবে।

পররাষ্ট্র সচিবের সঙ্গে ওই দলে রয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কামালউদ্দিন আহমেদ, জাতিসঙ্ঘ অনুবিভাগের মহাপরিচালক সাইদা মুনা তাসনিম ও আমেরিকা অনুবিভাগের মহাপরিচালক মাহফুজুর রহমান ও পরিচালক এটিএম রাকিবুল হক।

সফরকালে তারা তুরস্ক ও যুক্তরাষ্ট্রের উদ্যোগে তৃণমূলে পর্যায় থেকে সন্ত্রাসবাদ দমনে গঠিত তহবিলের বিষয়ে ২০ ফেব্রুযারি এক বৈঠকে যোগদান করবেন তারা।

ওই বৈঠকে বাণিজ্য, শ্রম, অর্থনীতি, জ্বালানি, খাদ্যনিরাপত্তা, সন্ত্রাস দমন ও উদ্বাস্তু বিষয়ক দপ্তরের প্রতিনিধিদের সঙ্গে দলটি মতবিনিময় করবে বলে একটি সূত্র জানিয়েছে।

সরকারের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদল দেশটি সফর উপলক্ষে ঢাকা ত্যাগ করেছে রোববার রাতে।

বাংলাদেশ সময়: ০৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ