ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নিউইয়র্ক

পিপল এন টেক’র সিইও এবং সভাপতিকে সম্মাননা

নিজস্ব প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৪
পিপল এন টেক’র সিইও এবং সভাপতিকে সম্মাননা

নিউইয়র্ক: যুক্তরাষ্ট্রের খ্যাতনামা আইটি প্রশিক্ষণ প্রতিষ্ঠান ‘পিপল এন টেক’-এর সিইও আবু হানিফ এবং প্রেসিডেন্ট ফরাহানা হানিফকে যুক্তরাষ্ট্র কম্যুনিটির উন্নয়নে নিরলস প্রচেষ্টা ও অসামান্য অবদানের জন্য বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজীনা সম্মাননা ক্রেস্ট প্রাদান করেছেন।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনার সম্মানে রোববার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির লাগোর্ডিয়া এয়ারপোর্ট সংলগ্ন ওয়ার্ল্ড ফেয়ার মেরিনা রেস্টুরেন্টে নিউইয়র্ক সিটি ডেমেক্রেটিক এলায়েন্সের পক্ষ থেকে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।



অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিউইয়র্ক ডেমোক্রেটিক এলায়েন্সের প্রধান হাসানুজ্জামান হাসান এবং স্বাগত বক্তব্য দেন  গিয়াস আহমেদ।
   
পরে আবু হানিফ তার বক্তব্য প্রদান করেন এবং বক্তব্যে তিনি কম্যুনিটির উন্নয়নে ‘পিপল এন টেক’ এর সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে উপস্থিত সবাইকে অবগত করেন, যা প্রধান অতিথি ড্যান মজীনাসহ আমন্ত্রিত সবাইকে মুগ্ধ করে।

হানিফ বলেন, ‘পিপল এন টেক’ এ পর্যন্ত দুই হাজারেরও বেশি যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিকে আইটিতে প্রশিক্ষণ প্রদান করে ‘অড জব’ থেকে যুক্তরাষ্ট্রের আইটি’র মূলধারার পেশায় কাজ করার সুযোগ সৃষ্টি করে দিয়েছে। এছাড়া যুক্তরাষ্ট্রে অবস্থিত প্রতিটি বাংলাদেশি সংগঠন থেকে একজন করে ৫০০টি ফ্রি স্কলারশিপ স্কিম প্রবর্তন করেছে। পাশাপাশি নারী এবং বয়োজ্যেষ্ঠদের জন্য ফ্রি বেসিক কম্পিউটার কোর্সের ব্যবস্থা করেছে পিপল এন টেক।

তিনি আরও উল্লেখ করেন, বাংলাদেশের অর্থনীতি মূলত তিনটি স্তম্ভের ওপর দাঁড়িয়ে আছে, আর তা হলো- কৃষি, রেমিটেন্স এবং গার্মেন্ট শিল্প।

আবু হানিফ তার বক্তব্যে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে চতুর্থ স্তম্ভ হিসেবে আইটি শিল্প বিশাল ভূমিকা রাখবে বলে প্রত্যয় ব্যক্ত করেন। সেই লক্ষ্যে তিনি জন্মভূমি বাংলাদেশে আইটি শিল্প গড়ার জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে সবার সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ