ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

প্রধানমন্ত্রীর সফরকালে বিক্ষোভ করবে নিউইয়র্ক বিএনপি

শিহাবউদ্দীন কিসলু, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৪
প্রধানমন্ত্রীর সফরকালে বিক্ষোভ করবে নিউইয়র্ক বিএনপি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিউইয়র্ক: জাতিসংঘের ৬৯তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক সফরকালে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করবে যুক্তরাষ্ট্রের বিএনপি নেতাকর্মীরা।

যুক্তরাষ্ট্রে বিএনপি’র কোনও কমিটির কোনও অস্তিত্ব না থাকায় বিভাজিত দুটি পক্ষ পৃথকভাবে এসব কর্মসূচি গ্রহণ করেছে।

 

যুক্তরাষ্ট্র বিএনপি’র প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বৈদেশিক দূত ডা. মজিবুর রহমান মজুমদারের নেতৃত্বে দলের একাংশ এবং বিএনপি ও ৩৪ সংগঠনের ব্যানারে সরাফত হোসেন বাবু ও জসিমউদ্দিন ভুঁইয়ার নেতৃত্বে অপরাংশ প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে।

এদিকে, জাতিসংঘ কার্যালয়ের সামনে ডা. মজিবুর রহমান মজুমদারের নেতৃত্বে দলীয় নেতা-কর্মীরা গত শুক্রবার বিকেলে সরকার বিরোধী বিক্ষোভ সমাবেশ করেছে। বিকেল চারটা থেকে পাঁচটা পর্যন্ত অনুষ্ঠিত সমাবেশে অংশগ্রহণকারীরা ব্যানার-ফেস্টুন, প্লাকার্ড প্রদর্শন করে। এ সময় তারা আওয়ামী লীগ সরকার বিরোধী নানা শ্লোগান দেয়।

সভাবেশে বিএনপি চেয়াপার্সন বেগম খালেদা জিয়ার অপর বৈদেশিক দূত জাহিদ এফ সরদার সাদী ও কেন্দ্রীয় জাসাস’র সহ সভাপতি আনিসুল ইসলামসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অন্যদিকে, বিএনপি ও ৩৪ সংগঠনের ব্যানারে সরাফত হোসেন বাবু ও জসিমউদ্দিন ভূঁইয়া এক বিবৃতিতে বলেছে ‘যেখানে হাসিনা  সেখানেই প্রতিরোধ। ’ প্রধানমন্ত্রীর সফরকালে তারাও বিক্ষোভ কর্মসূচি পালন করবে।

সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক আগমনের দিন জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দরে বিক্ষোভ করবে উভয় অংশ। এছাড়া  প্রধানমন্ত্রী জাতিসংঘে ভাষণ প্রদানের সময় জাতিসংঘ ভবনের সামনে ফ্রিডম স্কয়ারে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ করবে তারা।

এ ব্যাপারে গত বৃহস্প্রতিবার রাতে ডা. মজিবুর রহমান মজুমদারের সভাপতিত্বে এক সভায় বিমানবন্দর ও জাতিসংঘ ভবনের সামনে বিক্ষোভ সমাবেশসহ অন্যান্য কর্মসূচি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

** নিউইয়র্কে প্রধানমন্ত্রীর ২০ কর্মসূচি

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ