ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নিউইয়র্ক

প্রধানমন্ত্রীর প্রশংসায় বান কি মুন

মাহমুদ মেনন ও শিহাবউদ্দীন কিসলু | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৪
প্রধানমন্ত্রীর প্রশংসায় বান কি মুন শেখ হাসিনা ও বান কি মুন

জাতিসংঘ সাধারণ অধিবেশন থেকে: বাংলাদেশের স্থিতিশীল পরিস্থিতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকার প্রশংসা করেছেন জাতিসংঘের মহাসচিব বান কি মুন। এভাবেই বাংলাদেশ সামনে এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন জাতিসংঘ মহাসচিব।



জাতিসংঘে বাংলাদেশের সদস্যপদ গ্রহণের ৪০তম বার্ষিকী উপল‌ক্ষে শনিবার আয়োজিত এক বৈঠকে প্রধানমন্ত্রীর ভূঁয়সী প্রশংসা করেন বান কি মুন।

মিটিংয়ের পর প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন। তিনি জানান, বান কি মুনের সঙ্গে প্রধানমন্ত্রীর মিটিং অত্যন্ত আন্তরিক পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, বান কি মুন জাতিসংঘে বাংলাদেশের সদস্যপদ লাভের ৪০ বছর পূর্তিতে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান। মুন শান্তিরক্ষা মিশনে প্রধানমন্ত্রীকে আরো হেলিকপ্টার পাঠানোর অনুরোধ করেন।

উত্তরে প্রধানমন্ত্রী হেলিকপ্টার পাঠানো চেষ্টা করবেন বলে বান কি মুনকে আশ্বস্ত করেন।

শিক্ষা উন্নতির চাবিকাঠি এ কথা স্মরণ করিয়ে দিয়ে মুন শিক্ষায় বাংলাদেশের সাফল্যের প্রশংসা করেন।

তিনি জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রী, মন্ত্রী ও ডেলিগেশনের অন্যান্য সদস্যদের প্রাণবন্ত উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রীও জাতিসংঘে বাংলাদেশের সদস্যপদ গ্রহণের ৪০তম বার্ষিকী অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করার জন্য জাতিসংঘ মহাসচিবকে অভিনন্দন জানান।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি একে আবদুল মোমেন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ