ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

যুক্তরাষ্ট্রে ঈদুল আযহা ৪ ও ৫ অক্টোবর, সময়সূচি

নিউইয়র্ক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৪
যুক্তরাষ্ট্রে ঈদুল আযহা ৪ ও ৫ অক্টোবর, সময়সূচি

যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রে এবার পবিত্র ঈদুল আযহা ৪ ও ৫ অক্টোবর (শনিবার-রোববার) এ দু’দিন অনুষ্ঠিত হবে। তবে শনিবার যুক্তরাষ্ট্রে অবস্থানরত বেশিরভাগ মানুষ ঈদ উদযাপন করবেন।



নিউইয়র্কের বিভিন্ন মসজিদ থেকে প্রাপ্ত ঈদ জামাতের সময়সূচি:
৪ অক্টোবর (শনিবার)
পার্কচেস্টার জামে মসজিদের ঈদের দুটি জামাত সকাল সাড়ে ৮টায় ও সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জামাতে মসজিদের দোতলায় নারীদের নামাজের ব্যবস্থা থাকবে।

বাংলাবাজার জামে মসজিদের ঈদের দুটি জামাত সকাল সাড়ে ৮টায় ও সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে। ম্যানহাটনের আসসাফা জামে মসজিদে ঈদের দুটি জামাত সকাল ৮টায় ও ৯টায় অনুষ্ঠিত হবে।

নিউইর্য়ক ঈদগাহয়ে (জ্যাকসন হাইটস ডাইভারসিটি প্লাজা) সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত প্রতি ১ ঘণ্টা পর পর একটি করে মোট ৫টি জামাত অনুষ্ঠিত হবে।

জ্যামাইকা মুসলিম সেন্টার সকাল সাড়ে ৮টায় ও জ্যামাইকা হাইস্কুল খেলার মাঠে (১৬৮ স্ট্রীট ও ৮৪ এভিনিউ) ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

জ্যামাইকা আল আরাফার উদ্যোগে জ্যামাইকায় খোলা মাঠে (১৮১-১২/১৪ হিলসাইড এভিনিউ) সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

দারুস সালাম মসজিদ জ্যামাইকার উদ্যোগে জ্যামাইকায় ঈদের ৩টি জামাত সকাল ৮টা, ৯টা ও ১০টায় অনুষ্ঠিত হবে।

জ্যামাইকার ১৭৫ স্ট্রীটে জ্যামাইকা মসজিদ মিশন হাজী ক্যাম্প মসজিদে ৪টি জামাত সকাল সাড়ে ৭টা, সাড়ে ৮টা, সাড়ে ৯টা ও সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে।

ফুলতলী ইসলামিক সেন্টারের উদ্যোগে কোলেজ এভিনিউ এর উপর সকাল সাড়ে ৮টায় একটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এস্টেরিয়া আল আমিন জামে মসজিদের সামনে খোলা মাঠে ঈদের দুটি জামাত যথাক্রমে সকাল সাড়ে ৮টায় ও সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে।

জ্যাকসন হাইটস ইসলামিক সেন্টারের উদ্যোগে ৭৩স্ট্রীট ও ৪১ এভিনিউ এ মধ্যবর্তী স্থানে‘ সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

ব্রুকলীন ইসলামিক সেন্টারের উদ্যোগে প্রসপেক্ট পার্কের প্যারেড গ্রাউন্ডের ৮নম্বর মাঠে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

মেট্রওয়াশিংটন ও ভার্জিনিয়ায় বিভিন্ন মসজিদ থেকে প্রাপ্ত ঈদ জামাতের সময়সূচি:
মেট্রওয়াশিংটনের একমাত্র বাংলাদেশী মসজিদ বায়তুল মোকারমে শনিবার পবিত্র ঈদুল আযহা পালনের ঘোষণা দিয়েছে।

এছাড়াও ভার্জিনিয়ার দারুল হুদা, দারুল হিজরাসহ অন্যান্য মসজিদেও শনিবার পবিত্র ঈদুল আযহা পালনের ঘোষণা দিয়ে নামাজের সময়সূচি প্রকাশ করেছে।

বায়তুল মোকারম মসজিদে পবিত্র ঈদুল আযহার তিনটি জামাত অনুষ্ঠিত হবে। সকাল ৮, ৯ ও ১০টায় এ নামাজগুলো অনুষ্ঠিত হবে। দারুল হিজরা মসজিদে সকাল সাড়ে ৭টা, সাড়ে ৮টা, সাড়ে ৯টা, পৌনে ১১টা এবং ১২টায় পবিত্র ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

ষ্প্রীংফিল্ড এলাকা দারুল হুদা মসজিদে সকাল সাড়ে ৭টা, ৯, ১০, এবং ১১টায় পরপর চারটি ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। ম্যানাসা এলাকায় উইন্ডহ্যাম হোটেল বলরুমে সকাল ৯টায় একটি নামাজ অনুষ্ঠিত হবে। এছাড়াও নামাজের সময়সূচির জন্য কাছের মসজিদে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ