ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

নাগরিকত্বের আবেদনে নিউইয়র্কে বিনামূল্যে আইনি সহায়তা

শিহাবউদ্দীন কিসলু, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৪
নাগরিকত্বের আবেদনে নিউইয়র্কে বিনামূল্যে আইনি সহায়তা

নিউইয়র্ক: নাগরিকত্বের আবেদনে অভিবাসীদের জন্য বিনামূল্যে আইনি সহায়তাসহ আবেদনপত্র দাখিলে বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি।

অভিবাসীদের বিনামূল্যে আইনি সহায়তা কর্মসূচির অধীনে এ সহায়তা দেওয়া হবে।



নিউইয়র্ক সিটি মেয়র বিল ডি বালাজিও’র ইমিগ্রেশন বিষয়ক দফতরের কনিস্টিটিউয়েন্সি অ্যান্ড প্রোগ্রাম ম্যানেজার  রডনি কারবাজাল এ তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে তিনি বলেন, নাগরিকত্বের আবেদনে ধার্য ৬শ ৮০ ডলার আবেদন ফি মওকুফে যোগ্যদের তথ্যসহ প্রয়োজনীয় সহায়তাও দেওয়া হবে।

এ সুবিধাদি গ্রহণে অন্যান্য ছাড়াও বাংলাদেশি কমিউনিটিকেও আহ্বান জানিয়েছে মেয়রের  ইমিগ্রেশন বিষয়ক দফতর।

অভিবাসীদের জন্য বিনামূল্যে আইনি সহায়তা কর্মসূচিতে ১৮ অক্টোবর শনিবার  জ্যামাইকা হিলক্রেস্ট  হাইস্কুলে (১৬০-০৫, হাইল্যান্ড অ্যাভেনিউ, জ্যামাইকা, কুইন্স) সেবাকেন্দ্র সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

এ ছাড়া  আগামী ২২ নভেম্বর আরেকটি সেবা কর্মসূচি  আয়োজনে রিচমন্ড হিল এলাকাকে নির্বাচন করা হয়েছে। সেবাদান কেন্দ্রের স্থান পরবর্তীতে জানানো হবে বলেও জানিয়েছে সংশ্লিষ্ট কর্তপক্ষ।

সেবাকেন্দ্রের সহায়তা পেতে আগ্রহীরা আগে থেকে ২১২-৭৮৮-৭৬৫৪ এই ফোন নম্বরে যোগাযোগ করে অ্যায়েন্টমেন্টও নিয়ে রাখতে পারবেন। এছাড়াও স্কুলের শিক্ষার্থীদের প্রতি, শিক্ষার্থীদের বাবা-মার ইমিগ্রেশন ও নাগরিকত্বের বিষয়ে সহায়তার জন্য প্রয়োজনে মেয়রের কার্যালয়ের সংশ্লিষ্ট এ বিভাগের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ