ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

বাংলাদেশ সোসাইটির নির্বাচন: ব্রঙ্কসে ভোট কেন্দ্রের দাবি

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৪
বাংলাদেশ সোসাইটির নির্বাচন: ব্রঙ্কসে ভোট কেন্দ্রের দাবি

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশি অধ্যুষিত সিটির ব্রঙ্কসে একটি ভোট কেন্দ্র প্রতিষ্ঠার দাবিকে কেন্দ্র করে অনিশ্চয়তার মুখে পড়েছে বাংলাদেশ সোসাইটির নির্বাচন।

এ ঘটনাকে কেন্দ্র করে মুখোমুখি অবস্থান নিয়েছে নির্বাচন কমিশন ও কামাল-সানি প্যানেলসহ ব্রঙ্কসবাসীরা।

২৬ অক্টোবর রোববার সোসাইটির নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
 
নিউইয়র্কের ব্রঙ্কস বরোর বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিদের বাস রয়েছে। সোসাইটির এবারের নির্বাচনে ব্রঙ্কস থেকে ৪৮৬জন ভোটার রয়েছেন।

নানা ঝামেলা ও সুবিধার কথা বিবেচনা করে এখানে একটি কেন্দ্রের দাবি জানিয়েছেন তারা। এ দাবির সঙ্গে ঐক্যমত পোষণ করেছেন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী কামাল-সানি প্যানেল।

এ দাবিতে অনঢ় থেকে অনেকে নির্বাচন বর্জনেরও হুমকি দিয়েছেন।

স্থানীয় নিরব রেষ্টুরেন্টের স্বত্তাধিকারী বখতিয়ার রহমান খোকন বলেন, ব্রঙ্কসে সোসাইটির ভোট কেন্দ্র প্রতিষ্ঠা সময়ের দাবি। তাছাড়া টোল দিয়ে সময় নিয়ে কুইন্সে গিয়ে ভোট দিতে গেলে ব্রঙ্কসবাসীকে অনেক দুর্ভোগ পোহাতে হয়। তাই আমরা ব্রঙ্কসেই ভোট কেন্দ্র চাই।  

বাংলাদেশ সোসাইটির বর্তমান সভাপতি ও ‘কামাল-সানি’ পরিষদ থেকে সভাপতি পদের প্রার্থী কামাল আহমেদ বলেন, এটি আমাদেরও দাবি।

সোসাইটির বর্তমান সাধারণ সম্পাদক ও ‘কুনু-রহীম’ পরিষদের প্রার্থী আব্দুর রহীম হাওলাদার বলেন, আমি সবসময় চাই ব্রঙ্কসে ভোট কেন্দ্র হোক।

এদিকে গত ১০ অক্টোবর শুক্রবার বিকেলে এস্টোরিয়াস্থ সুন্দরবন রেষ্টুরেন্টে আয়োজিত সোসাইটির নির্বাচন কমিশনের পক্ষ থেকে আয়োজিত সাংবাদিক সম্মেলনে অপ্রীতিকর ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ