ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

মার্কিন যুক্তরাষ্ট্রে ডেপুটি পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন টনি ব্লিনকেন

শিহাবউদ্দীন কিসলু, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৪
মার্কিন যুক্তরাষ্ট্রে ডেপুটি পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন টনি ব্লিনকেন

নিউইয়র্ক: এশিয়ায় ক্ষমতার ভারসাম্য ফিরিয়ে আনতে ঝানু কূটনীতিক টনি ব্লিনকেনকে মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন ডেপুটি পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন খোদ পররাষ্ট্রমন্ত্রী জন কেরি।

রোববার এক বিবৃতিতে পররাষ্ট্রমন্ত্রী জন কেরি টনি ব্লিনকেনকে নতুন ডেপুটি পররাষ্ট্রমন্ত্রী হিসেবে মনোনয়নের কথা জানান।



বাবা, চাচা এবং স্ত্রীসহ কূটনীতিক পরিবারের সদস্য টনি ব্লিনকেন সর্বশেষ গত দুবছর প্রেসিডেন্ট ওবামার ডেপুটি ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজার হিসেবে দায়িত্ব পালন করেন।   

জন কেরি তার বিবৃতিতে বলেন, এশিয়ায় পুনর্ভারসাম্যে ফিরিয়ে আনতে অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজে টনি ব্লিনকেনকেই  আমার পাশে প্রয়োজন এবং টনিই সঠিক মানুষটি।

তিনি বলেন, টনি ব্লিনকেন ইরানের সঙ্গে পারমাণবিক শক্তি বিষয়ে আলোচনা, সিরিয়া, ইরাক, ইউক্রেন বিষয়ে এবং আফগানিস্তানের সঙ্গে সম্পর্ক পুনর্স্থাপনে বিশেষ অবদান রেখেছেন এই কূটনীতিক।

এছাড়া ব্যুরো অব ইউরোপীয়ান অ্যাফয়ার্সেও বিশেষ সহকারী হিসেবে দায়িত্ব পালন করেছেন। সিনেটে শুনানির মাধ্যমে টনি ব্লিনকেনের নিয়োগ সহসাই চূড়ান্ত হবে।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ