ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস উদযাপিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪
ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস উদযাপিত

ওয়াশিংটন (যুক্তরাষ্ট্র): ১৯৭১ সালে বাংলাদেশের মানুষ মানবাধিকার ও মর্যাদা রক্ষার বিশ্বজনীন মূল্যবোধের মাধ্যমে পরিচালিত হয়েছিল বলে মন্তব্য করেছেন ‘ব্লাড টেলিগ্রাম’-এ স্বাক্ষরকারী ও ১৯৭১ সালে নিক্সন-কিসিঞ্জারের পররাষ্ট্র নীতির বিরুদ্ধে অবস্থান গ্রহণকারী স্কট বুচার।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে রোববার (২১ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।



অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিদের দেশের আর্থ-সামাজিক উন্নয়নে এগিয়ে আসার আহবান জানান ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জিয়াউদ্দিন।

আলোচনা অনুষ্ঠানের শেষে একটি বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে ১৬ ডিসেম্বর সকালে রাষ্ট্রদূত মো. জিয়াউদ্দিন দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে মহান বিজয় দিবস ২০১৪ উপলক্ষে পাঠানো মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্র মন্ত্রী এবং মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ