ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

বিএনপিকে ক্ষমা চাওয়ার আহবান প্রবাসী মুক্তিযোদ্ধাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫
বিএনপিকে ক্ষমা চাওয়ার আহবান প্রবাসী মুক্তিযোদ্ধাদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিউইয়র্ক: যুক্তরাষ্ট্রের কংগ্রেসম্যানদের নামে ভুয়া বিবৃতি প্রচার ও বিজেপি নেতার টোলফোন নিয়ে মিথ্যাচারের জন্য জাতির কাছে বিএনপিকে ক্ষমা চাওয়ার আহবান জানিয়েছেন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ও প্রবাসী মুক্তিযোদ্ধারা।

রোববার নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি সেন্টারে মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ আহবান জানান।



তারা বলেন, এমন জালিয়াতি ও মিথ্যাচার দেশের এবং প্রবাসী বাংলাদেশিদের ভাবমূর্তি ভুলুণ্ঠিত করেছে। এ জন্য বিএনপিকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ড. প্রদীপ কর ও ইঞ্জিনিয়ার মিজানুল হাসান।

তারা সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

প্রদীপ কর বলেন, মুক্তিযুদ্ধবিরোধী শক্তি যতদিন বাংলাদেশের রাজনীতিতে থাকবে ততদিন সংঘাত সহিংসতা দূর হবেনা।

অন্য বক্তারা  বিএনপিকে মুক্তিযোদ্ধাদের উত্থাপিত ৫ দফায় যুদ্ধাপরাধীদের বিচারে বিএনপির অবস্থান সুস্পষ্ট করা ও ইতিহাসের সত্যকে স্বীকার করে মুক্তিযুদ্ধের চেতনায় রাজনীতি করার পরামর্শ দেন। বিএনপিকে ষড়যন্ত্র ও সহিংসতার রাজনীতি পরিহার করে গণতান্ত্রিক রাজনীতিতে ফিরে আসারও আহ্বান জানান তারা।

এছাড়া বিশ্বের সব গণতান্ত্রিক রাষ্ট্রের মত সাংবিধানিক ভিত্তিতে নির্বাচন কমিশনকে শক্তিশালী করতে ইতিবাচক ভূমিকা রাখারও আহ্বান জানান বক্তারা।

সংবাদ সম্মেলনে আরো ছিলেন- মুক্তিযোদ্ধা সংসদ ও সংহতি পরিষদের শওকত আকবর রিচি, খুরশীদ আনোয়ার বাবলু, ইঞ্জিনিয়ার গিয়াসউদ্দীন, আওয়ামী আইনজীবী সমিতির মোর্শেদা জামান, তারেকুর রহমান প্রমুখ।

বাংলাদেশসময়: ১১৩৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ