ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

স্বাধীনতার চেতনা সমুন্নত রাখার অঙ্গীকারে বাগডিসির স্বাধীনতা উদযাপন

নিজস্ব সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৫
স্বাধীনতার চেতনা সমুন্নত রাখার অঙ্গীকারে বাগডিসির স্বাধীনতা উদযাপন

ওয়াশিংটন : বাংলাদেশের মহান স্বাধীনতা ও মুক্তিযদ্ধের চেতনাকে সমুন্নত রাখার দীপ্ত অঙ্গীকারের মধ্য ওয়াশিংটনে অনুষ্ঠিত হল বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি ইনক এর জমজমাট স্বাধীনতা দিবসের অনুষ্ঠান।

ভয়েস অব আমেরিকার আর্ন্তজাতিক ব্রডকাষ্টার সেলিম হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত এই স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিস্টার শামিম আহমেদ।



অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফোবানার প্রাক্তন চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোশারফ হোসাইন, বাগডিসির উপদেষ্টা ড. খন্দকার মনসুর, মোহাম্মদ আলমগীর, আইটি ইঞ্জিনিয়ার আবু হানিপ, এসোসিয়েশনের সভাপতি এটিএম আলম, সাধারন সম্পাদক নুরুল আমিন নুরু প্রমুখ।

অনুষ্ঠানে বাঙালির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানর এবং মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে প্রধান অতিথি শামিম আহমেদ দেশ ও বিদেশে অবস্থানরত প্রত্যেক পুরুষ ও নারীকে যারা বাংলাদেশের জন্যে ১৯৭১ সালে চরম আত্মত্যাগ করেছিলেন তাদের প্রতিও তিনি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রেস মিনিষ্টার শামিম আহমেদ মুক্তিযুদ্ধে যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশী ও বিদেশি বন্ধুদের অনন্য ভূমিকার কথা বিশেষভাবে স্মরণ করেন। মুক্তিযুদ্ধের মূল্যবোধের ভিত্তিতে গণতান্ত্রিক, ধর্ম নিরপেক্ষ, সুখী ও সমৃদ্ধিশালী ডিজিটাল সোনার বাংলা বাস্তবায়নে স্ব-স্ব অবস্থান থেকে ভূমিকা পালন করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

হল ভর্তি আমন্ত্রিত অতিথির উপস্থিতিতে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে এই অনুষ্ঠান শুরু হয়। পরে এসোসিয়েশনের সাংস্কৃতিক সম্পাদক আবু রুমির পরিচালনায় স্বাধীনতা ও জাতীয় দিবস এবং মহান মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে বৃহত্তর ওয়াশিংটনের শিল্পীবৃন্দ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের নাচ, গান কবিতা সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন এসোসিয়েশনের সভাপতি এটিএম আলম এবং সাধারন সম্পাদক নুরুল আমিন নুরু।

বাংলাদেশ সময় ১০০১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ