ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নিউইয়র্ক

‘বেআইনিভাবে ফোবানা’র নাম ব্যবহারের প্রতিবাদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৫
‘বেআইনিভাবে ফোবানা’র নাম ব্যবহারের প্রতিবাদ

ওয়াশিংটন: ওয়াশিংটনের এক রেস্টুরেন্টে সম্প্রতি অনুষ্ঠিত এক সভায় ‘ফোবানার’ নাম ব্যবহার করে ঘোষিত হোস্ট কমিটিকে অবৈধ উল্লেখ করে সতর্ক করে দেওয়া হয়েছে।

সম্প্রতি পাঠানো এক বিজ্ঞপ্তিতে সবাইকে সতর্ক করে ‘আসল’ ফোব‍ানা কমিটি।



ফোবানা’র চেয়ারম্যান ডিউক খান ও এক্সিকিউটিভ সেক্রেটারি আজাদুল হক স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফোবানা ওয়াশিংটনে রেজিস্ট্রিকৃত একটি অলাভজনক প্রতিষ্ঠান। এর নিজস্ব ট্রেডমার্ক আছে, ই আই এন আছে, রেজিস্ট্রেশন আছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এরা কারা, কিভাবে তারা নিজেদের নাম ‘ফোবানার’ সঙ্গে সম্পৃক্ত করেন তা আমাদের বোধগম্য নয়। এরা কিছুতেই ফোবানার বর্তমান এক্সিকিউটিভ (সেন্ট্রাল) বা হোস্ট কমিটির সঙ্গে জড়িত নন। ফোবানার নাম ভাঙিয়ে প্রতারণা করে টুপাইস কামানোর ধান্দায় এরা প্রতি বছর ফোবানা সম্মেলনের আগে এরকম কর্মকাণ্ড করে থাকেন।

এ কমিটি আপাতত পাঁচ জনের নাম ঘোষণা করে। পরে অপর একশ জনের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছে, যা প্রতারণা ছাড়া কিছু নয় বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।
 
কিছু কিছু মিডিয়া কোনো খোঁজ-খবর না নিয়েই এসব কমিটির খবর ছাপিয়ে দেয় মন্তব্য করে বিজ্ঞপ্তিতে বলা হয়, যদি কেউ এই কমিটির সঙ্গে কোনো রকম টাকা পয়সা লেনদেন করেন, কন্ট্রাক্ট করেন, তাদের সাহায্য করেন তবে তাদের এই সম্পৃক্ততা ও সম্পর্কের জন্য কোনো রকম প্রতারিত হলে বা আদালতের মুখোমুখি হলে তার জন্য ফোবানা কোনোভাবেই দায়ী থাকবে না।
 
ফোবানা তার সুনাম, ঐতিহ্য, ট্রেডমার্ক  ও সম্মান রক্ষার জন্য যে কোনো পদক্ষেপ নেওয়ার ক্ষমতা রাখে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে সবাইকে সাবধান করে দেওয়া হয়। বলা হয়, পরে যদি কেউ প্রতারিত হোন বা পত্রিকায় তাদের নাম প্রতারকদের সঙ্গে ছাপা হয়, কর্মক্ষেত্র বা বাড়িতে লিগ্যাল নোটিস যায় তবে ফোবানাকে কোনো ধরনের দোষারোপ করা যাবে না।
 
বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ