ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

ফোবানার ২৯তম সম্মেলন সেপ্টেম্বরে

নিউইয়র্ক থেকে হায়দর আকবর কিরণ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, মে ১৯, ২০১৫
ফোবানার ২৯তম সম্মেলন সেপ্টেম্বরে

নিউইয়র্ক (মার্কিন যুক্তরাষ্ট্র): মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আগামী সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহের শেষে (লেবার ডে উইকেন্ড) ফোবানার ২৯তম সম্মেলন অনুষ্ঠিত হবে।

এ জন্য ফোবানা-২০১৫-এর কর্মকর্তারা স্থানীয় কমিউনিটির  বিভিন্ন পর্যায়ের প্রতিনিধি এবং নেতাদের সঙ্গে নিয়মিত বৈঠক ও মতবিনিময় অব্যাহত রেখেছেন।



এ জন্য ১৮ মে সোমবার তারা জনপ্রিয় বাংলা ‘সাপ্তাহিক ঠিকানা’ প্রেসিডেন্ট এবং বাংলাদেশের সাবেক সংসদ সদস্য এম এম শাহীনের সঙ্গে এক বিশেষ বৈঠকে মিলিত হন। মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বাধিক প্রচারিত বাংলা ‘সাপ্তাহিক ঠিকানা’ এবারের ফোবানার অন্যতম মিডিয়া পার্টনার।

এর আগে রোববার (১৭ মে) ফোবানা নেতারা প্রবাসের সবচেয়ে বড় উপমহাদেশীয় মিডিয়া হাউস ‘সাউন্ডভিউ ব্রডকাস্টিং’-এর সিইও ও প্রেসিডেন্ট সাফকাত চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট ও নর্থ-আমেরিকা এনটিভি, এটিএন প্রধান সাইয়িদ এম হোসেনের সঙ্গে পৃথক বৈঠক করেন।

সাফকাত ও হোসেন তাদের মিডিয়ার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার কথাও ব্যক্ত করেন। বাংলাদেশের স্যাটেলাইট টিভি চ্যানেল এনটিভি ফোবানার মিডিয়া পার্টনার হিসেবে দায়িত্ব পালন করবে। এ ছাড়া এটিএন বাংলা, এটিএন নিউজ, বাংলাভিশন, মাছরাঙা, দেশটিভিসহ আরো বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলে ফোবানার নিয়মিত বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে।

মিডিয়া পার্টনার হিসেবে আরো থাকছে- ‘সাপ্তাহিক বাঙালী’, ‘খবরডটকম’, ‘নিউইয়র্কবাংলাডটকম’ এবং ‘জর্জিয়াবাংলাডটকম’। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় বিনোদন পাক্ষিক ‘বিনোদন বিচিত্রা’ও মিডিয়া সহযোগী হিসেবে দায়িত্ব পালন করবে।

এতে মার্কিন যুক্তরাষ্ট্রপ্রবাসীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। আশা করা হচ্ছে, বরাবরের মতোই এবারও যুক্তরাষ্ট্রের বিভিন্ন এলাকা থেকে অনেকেই পুরো পরিবার নিয়ে ফোবানার সম্মেলনে যোগ দেবেন বলে অগ্রিম হোটেল বুকিং দিচ্ছেন।

এদিকে, অংশগ্রহণেইচ্ছু অনেকেই গভীর আগ্রহ নিয়ে ফোবানার কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগও করছেন। যুক্তরাষ্ট্র এবং কানাডার বিভিন্ন শহরের সাংস্কৃতিক সংগঠনগুলো নানান বর্ণিল অনুষ্ঠানমালা উপস্থাপনের ব্যাপক প্রস্তুতিও গ্রহণ করেছেন।
 
বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, মে ১৯, ২০১৫
এবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ