ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

জন্মভূমির ঋণ শোধের অঙ্গীকার দি অপ্টিমিস্টসের সভায়

আকবর হায়দর কিরণ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, মে ২০, ২০১৫
জন্মভূমির ঋণ শোধের অঙ্গীকার দি অপ্টিমিস্টসের সভায়

ওয়াশিংটন ডিসি: জন্মভুমির কাছে আমাদের অনেক ঋণ আছে এবং সেই ঋণ কোন না কোন ভাবে আমদেরকে পরিশোধ করতে হবে।   যে দেশ আমাদের অনেক দিয়েছে সেই দেশটির জন্যে আমাদের আন্তরিক ভাবে কিছু করা অবশ্যই উচিত।

বাংলাদেশের অসহায় অথচ মেধাবি ছাত্র ছাত্রীদের জীবনের কল্যানে শতভাগ নিবেদিত সংগঠন দি অপ্টিমিস্টস এর মাধ্যমে এই মহান কাজ নিশ্চিন্তে করা যেতে পারে।

গত ১৬ মে ওয়াশিংটন ডিসির অদুরে ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডে  দি অপটিমিস্টস্ আয়োজিত এক বিশেষ মতবিনিময় সভায় সমবেত সুধী এসব মন্তব্য করেন। তারা বলেন, নিউইয়র্কে কিছু নিবেদিত প্রান মানুষ গেলো ১৫ বছর নিরবচ্ছিন্ন ভাবে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ছিন্নমুল শিশুদের নতুন জীবন দানের লক্ষে অসামান্য অবদান রেখে চলেছেন।

ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান  রোকেয়া হায়দার, কিংবদন্তী বেতার ও টিভি ব্যক্তিত্ব সরকার কবির উদ্দীন, বিজ্ঞানী ড. শাহজাহান মাহমুদ, বিশিষ্ট চিকিৎসক  ড. আশরাফ চৌধুরী, বিনোদন বিচিত্রা সম্পাদক দেওয়ান হাবিব, ভয়েস অব আমেরিকার  ফকির সেলিম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবু রুমি, বিশিষ্ট সমাজকর্মী  আকতার হোসেন, ডঃ তুফায়েল কাদের, ডঃ আকবর খান,  সাংবাদিক  আকবর হায়দার কিরন এবং আবৃত্তিকার হোমায়রা হায়দার এতে অংশ নেন।

দি অপটিমিস্টস-এর অগ্রগতির ইতিহাস ও কার্যক্রম তুলে ধরেন সংগঠনের ভাইস চেয়ারম্যান  মিনহাজ আহমদ ও সেক্রেটারি জেনারেল মাহবুব-এ-খোদা রুমি।    

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে রোকেয়া হায়দার বলেন, আমাদের পরবর্তী প্রজন্মের জন্যে গঠনমূলক কিছু করার জন্যে হৃদয়ের তাগিদ থেকেই  এই দি অপ্টিমিস্টের প্রতিষ্ঠা করেছেন আমার চেনাজানা কিছু নিবেদিতপ্রাণ মানুষ। গ্রেটার ওয়াশিংটন ডিসি এলাকায় যারা থাকেন তারা মানব কল্যানের এই মহতি প্রচেস্টায় নিজেদের জড়িত করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সরকার কবির উদ্দিন অত্যন্ত আবেগময় কণ্ঠে  বলেন, যে মাটিতে আমাদের জন্ম, সেই জননী জন্মভুমির জন্যে আমাদের অবশ্যই অনেক কিছু করবার আহে। দ্য অপ্টিমিস্টের মতো অত্যন্ত স্বচ্ছ সংগঠন এই ক্ষেত্রে আমাদের আন্তরিক প্রচেটায় সহায়তা করছে।

মাত্র ক’বছরে ৫০টি অসহায় শিশুকে স্পন্সর করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন ডঃ আশরাফ চৌধুরী। তিনি বলেন, আমি নিজেকে খুব ভাগ্যবান মনে করি এই মহান কাজের সাথে জড়িত হয়েছি বলে। প্রতি বছর  আমি দেশে গিয়ে যখন এই শিশুদের দেখি তখন আমার মনের ভেতর কিযে অসাধারণ প্রতিক্রিয়া হয় তা ভাষায় প্রকাশ করা যাবেনা।

ডঃ শাহজাহান মাহমুদ, আবু রুমি, আকতার হোসেন, ফকির সেলিম এবং অন্যান্য বক্তারা ওয়াশিংটন ডিসি এলাকায় দি অপ্টিমিস্টের জন্যে ফান্ড রেইজিং এর ব্যাপারে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মতবিনিময় শেষে ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দারকে আহ্বায়ক, বিশিষ্ট সমাজকর্মী ড. শাহজাহান মাহমুদকে  যুগ্ম আহ্বায়ক, ভয়েস অব আমেরিকার সরকার কবির উদ্দীনকে উপদেষ্টা, অপটিমিস্টস্-এর চাইল্ড স্পন্সর ড. আশরাফ চৌধুরীকে মেম্বার সেক্রেটারি, এবং ভয়েস অব আমেরিকার ফকির সেলিম, শিব্বির আহমেদ,  আবু রুমি ও আকতার হোসেন প্রমুখকে সদস্য করে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়!

মতবিনিময় সভায় আগামী ১৩ সেপ্টেম্বর শনিবার ভার্জিনিয়ায় অপটিমিস্টস্-এর জন্য একটি ফান্ড রেইজিং অনুষ্ঠান আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত গৃহীত হয়।

বাংলাদেশ সময় ২১৫২ ঘণ্টা, মে ২০, ২০১৫
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ