ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

নিউক্যাসেল বাংলা স্কুলের যাত্রা শুরু

প্রবাস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, মে ২৪, ২০১৫
নিউক্যাসেল বাংলা স্কুলের যাত্রা শুরু

অবশেষে যাত্রা শুরু করলো নিউক্যাসেল বাংলা কমিউনিটির দীর্ঘ প্রতীক্ষিত ‘নিউক্যাসেল বাংলা স্কুল’।

সম্প্রতি জেসমন্ড পাবলিক স্কুল মিলনায়তনে এক অনুষ্ঠানে স্কুলের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।



অনুষ্ঠানের শুরুতেই শিল্পী সোনিয়া শারমীনের নেতৃত্বে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন নিহান শাহির ইসলাম।

নাজমা ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্কুলের বিস্তারিত কার্যক্রম তুলে ধরেন স্কুল কমিটির আহ্বায়ক ডা. ফখরুল ইসলাম।

অনুষ্ঠানে এনবিসি’র সভাপতি ড. আবুল হাসনাৎ মিল্টন ও কমিউনিটির অন্যতম জ্যেষ্ঠ সদস্য প্রকৌশলী ড. মোকসেদ আহমেদ প্রমুখ বক্তব্য দেন। পরে অতিথিরা ফিতা কেটে স্কুলের উদ্বোধন ঘোষণা করা হয়।

এ সময় স্কুল কমিটিকে নিজ সংগ্রহ থেকে বেশকিছু ছোটদের বই উপহার দেন বিশেষজ্ঞ চিকিৎসক ডা. সাব্বির সিদ্দিকী। আর স্কুলের পক্ষ থেকে শিশুদের হাতে নানা উপহার তুলে দেন প্রকৌশলী জালালউদ্দিন।

এ দিকে নিউক্যাসেল বাংলা স্কুল পরিচালনার জন্য ডা. ফখরুল ইসলামকে আহ্বায়ক করে ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

কমিটির সদস্যরা হলেন-ফজলে রাব্বী খান, রেদোয়ান খান, মুরশিদুল আলম, মাসুমা খানম, শামীমা আহমেদ, আরিফুজ্জামান আরিফ, বিএম কামাল চৌধুরী, ফৌজিয়া সরদার, আদনান আল মসি এবং আসমা জাহান মুক্তা।

নিউক্যাসেল বাংলাদেশি কমিউনিটির (এনবিসি) উদ্যোগে প্রতিষ্ঠিত স্কুলে শিক্ষক হিসেবে আছেন-নাসিমুল নোমান, খালিদ ইমতিয়াজ সাদ, আরিফুজ্জামান আরিফ, বিএম কামাল চৌধুরী, আদনান আল মসি, নাজমা ইসলাম, মাসুমা খানম, আসমা জাহান মুক্তা এবং নিশাত নওরোজ আনিকা।

স্কুল প্রতিষ্ঠায় সার্বিক সহায়তা দিয়েছে নিউ সাউথ ওয়েলস রাজ্যের শিক্ষা বিভাগের আওতাধীন হান্টার প্যারেন্টস অ্যান্ড টিচার্স অ্যাসোসিয়েশন অব কমিউনিটি ল্যাংগুয়েজ স্কুল।

‍বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, মে ২৪, ২০১৫
পিআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ