ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

সিটি এডুকেশন চেয়ার-কংগ্রেস অব বাংলাদেশি আমেরিকান বৈঠক

নিউইয়র্ক থেকে মঞ্জুর চৌধুরী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জুন ১৪, ২০১৫
সিটি এডুকেশন চেয়ার-কংগ্রেস অব বাংলাদেশি আমেরিকান বৈঠক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিউইয়র্ক: কংগ্রেস অব বাংলাদেশি আমেরিকান-এর পক্ষ থেকে একটি প্রতিনিধিদল শুক্রবার নিউইয়র্ক বিকেল সাড়ে চারটায় নিউইয়র্ক সিটি কাউন্সিলের বোর্ড অব এডুকেশনের চেয়ার কাউন্সিলম্যান ড্যানিয়েল ড্রুমের সঙ্গে বৈঠকে মিলিত হন।

সংগঠনের চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ আলী সিদ্দিকী ও সেক্রেটারি জেনারেল মঞ্জুর চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল তার সঙ্গে সাক্ষাৎ করেন।



প্রতিনিধি দলে ছিলেন- সংগঠনটির কো-চেয়ারম্যান আব্দুর রহিম বাদশা, কাজী আজিজুল হক খোকন, সুবল দেবনাথ, এস এ আলম বিপ্লব, জুয়েল আহমেদ, হোসেন সোহেল রানা এবং পরিচালক গিয়াস উদ্দিন বিশ্বাস নান্নু, কাজী মনিরসহ অন্যান্য নেতা।

বৈঠকের আলোচ্যসূচির মাঝে ছিল- নিউইয়র্কে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের লক্ষ্যে স্থায়ী শহীদ মিনার নির্মাণের জন্য নিউইয়র্ক সিটি কাউন্সিলের অনুমোদন, জায়গাপ্রদান, নকশা ও আর্থিক অনুদানের সিদ্ধান্ত গ্রহণ।

আলোচনা অনুযায়ী, কাউন্সিলম্যান ড্রুম জ্যাকসন হাইটস ও এলমহার্স্ট এলাকার মধ্যে পার্ক, স্কুল, ডাইভার্সিটি প্লাজা কিংবা ব্যক্তিগত মালিকানাধীন কোনো স্থানে আগামী ২ থেকে ৬ মাসের মধ্যে একটি জায়গা বরাদ্দের আশাবাদ ব্যক্ত করেন।

কংগ্রেস অব বাংলাদেশি আমেরিকানের প্রতিনিধিরা আগামী দুই সপ্তাহের মধ্যে শহীদ মিনারের নকশা জমা দেওয়ার ও শহীদ মিনার নির্মাণকালে ন্যূনতম ২,৫০০০ ডলার আর্থিক সহযোগিতার অঙ্গীকারনামা করেন।

এছাড়াও বৈঠকে কাউন্সিলম্যান ড্রুম বাংলাদেশ সরকারের সন্ত্রাসবিরোধী কঠোর অবস্থান এবং কংগ্রেস অব বাংলাদেশি আমেরিকানের নিউইয়র্কভিত্তিক সাম্প্রতিক উন্নয়নমূলক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জুন ১৪, ২০১৫
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ