ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

পণ্ডিত রামকানাই দাশের প্রয়ানদিবস পালন করবে নিউইয়র্ক সংগীত পরিষদ

আকবর হায়দার কিরন, নিউইয়র্ক থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, জুলাই ৮, ২০১৫
পণ্ডিত রামকানাই দাশের প্রয়ানদিবস পালন করবে নিউইয়র্ক সংগীত পরিষদ পণ্ডিত রামকানাই দাশ

ভারতীয় উপমহাদেশের সাম্প্রতিককালের বাংলা লোকসংগীত ও উচ্চাঙ্গ সংগীতের প্রবাদ পুরুষ, একুশে পদক প্রাপ্ত সংগীত সাধক পণ্ডিত রামকানাই দাশের প্রথম মহাপ্রয়ান দিবস আগামী ৫ সেপ্টেম্বর। এই দিনটি অত্যন্ত গুরুত্বের সাথে পালনের জন্যে দেশ এবং প্রবাসে ব্যাপক প্রস্তুতি চলছে।



সংগীত পরিষদ নিউইয়র্ক পণ্ডিতজী স্মরণে বিশেষ শ্রদ্ধাঞ্জলীর আয়োজন করবে ২০ আগস্ট (বৃহস্পতিবার)। জ্যাকসন হাইটসের অদুরে ৭৭ স্ট্রিটে অবস্থিত জ্যুইশ কালচারাল সেন্টারে অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা ৬ টায়।

সংগীত পরিষদের অনুষ্ঠানমালায় থাকবে পণ্ডিত রামকানাই দাশ রচিত এবং সুরারোপিত সংগীত নিয়ে বিশেষ পর্ব। তার জীবন এবং কর্ম নিয়ে একটি বিশেষ ভিডিও চিত্র উপস্থাপন করবেন মিনহাজ আহমেদ।

এ উপলক্ষে পণ্ডিতজীর লেখা, স্বরলিপি, ছবি ইত্যাদি সহ অন্যান্য আকর্ষণীয় বিষয়াদি নিয়ে প্রকাশিত হবে একটি বিশেষ স্মারক গ্রন্থ।

পণ্ডিত রামকানাই দাশের দৌহিত্রী এবং প্রতিভাবান উচ্চাঙ্গ সংগীত শিল্পী পারমিতা মুমু এই অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন। সংগীত পরিষদের শিল্পীদের পরিবেশনায় সমগ্র অনুষ্ঠানের যন্ত্রসংগীত আয়োজনে থাকবে প্রবাসের অন্যতম সেরা বাদক দল সারগাম ব্যান্ড।

বাংলাদেশ সময় ০৯০০ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৫
এমএমকে  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ