ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

আমেরিকার মূলধারায় রহিমের সাফল্য, সিডব্লিউএ সভাপতি নির্বাচিত

সৈয়দ উতবা, যুক্তরাষ্ট্র থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৫
আমেরিকার মূলধারায় রহিমের সাফল্য, সিডব্লিউএ সভাপতি নির্বাচিত সৈয়দ রহিম (দুদু)

নিউইয়র্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের মূলধারায় ক্রমেই নিজেদের শক্ত অবস্থান রচনা করে চলেছেন বাঙালিরা। নানা ক্ষেত্রে সফলতার পাশাপাশি এবার সিডব্লিউএ কমিউনিকেশন ওয়ার্কার্স অব আমেরিকা লোকাল ১১৮২-এর সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশের পাবনার সন্তান সৈয়দ রহিম (দুদু)।



বাঙালি তথা দক্ষিণ এশিয়ার কেউ এ পদে এই প্রথম নির্বাচিত হলেন।

নিউইয়র্ক সিটির ট্রাফিক ও স্যানিটেশন এনফোর্সমেন্ট এজেন্টদের সংগঠনের সভাপতি নির্বাচিত হয়ে সংবাদ মাধ্যমকে তিনি বলেন, অনেক চড়াই-উৎরাই পেরিয়ে এ  জয় পেলাম।  

২০১১ সাল থেকে ট্রাফিকের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তারই ধারাবাহিকতায় এবার ট্রাফিক ও স্যানিটেশনের সভাপতি নির্বাচিত হলেন সৈয়দ রহিম।

তিনি বলেন, এ সাফল্য কেবল আমার একার নয়, এটা বাংলাদেশ তথা দক্ষিণ এশিয়ার জন্যও গর্বের বিষয়।
 
২০১৪ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত প্রথম নির্বাচনে জয় পরাজয় নির্ধারিত না হওয়ায় ২০১৫ সালের জুন মাসে অনুষ্ঠিত রান-অফে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ভোট সংখ্যা সমান হয়। ভোটাভুটিতে সৈয়দ রহিমের দুটি ভোট বাতিল ঘোষণা করায় এই পরিস্থিতি সৃষ্টি হয়। পরে ওই বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেন সৈয়দ রহিম। গত ১৬ জুলাই তাকে ৬০২-৬০০ ভোটে নির্বাচিত ঘোষণা করা হয়। ২০ জুলাই আগামী তিন বছরের মেয়াদে সভাপতির শপথ গ্রহণ করেন সৈয়দ রহিম। তাকে শপথ পড়ান ডেনিস ট্রেইনার।

সৈয়দ রহিমের এ বিজয়ে তাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটির নেতারা।

যুক্তরাষ্ট্রে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এলমনাইয়ের সভাপতি ওয়াহিদ জামান চৌধুরী রাব্বী ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর বিপ্লব এক বার্তায় বলেন, দুদুর এ সাফল্যে আমরা গর্বিত। তার আরো সফলতা কামনা করে অভিনন্দন জানান সাবেক আহ্বায়ক আলী হাসান কিবরীয়া অনু ও সদস্য সচিব মুনসী আহাদ জামান।

বাংলাদেশ সময় ১৩০৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৫
এমএমকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ