ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

দুস্থ-অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে নাবিক

আটলান্টা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
দুস্থ-অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে নাবিক

(আটলান্টা, মার্কিন যুক্তরাষ্ট্র): দুস্থ ও অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্রে প্রতিষ্ঠিত সেবা সংগঠন নর্থআমেরিকান বাংলাদেশি ইসলামিক কমিউনিটি (নাবিক)।

০১ আগস্ট আটলান্টার হিমালয় রেস্টুরেন্টের ব্যাঙ্কোয়েট মিলনায়তনে বাংলাদেশি কমিউনিটির এক সম্মিলনী অনুষ্ঠানে এ আহ্বান জানান ‘নাবিক’-এর সভাপতি ডা. রাশেদ নিজাম।



গত ১৫ বছর ধরে ‘নাবিক’ প্রবাসীদের অর্থায়নে বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানের মাধ্যমে বাংলাদেশি দুস্থ ও অসহায় মানুষদের সেবা দিয়ে আসছে।

ডা. রাশেদ অনুষ্ঠানে ‘নাবিক’ প্রতিষ্ঠার প্রেক্ষাপট ও সেবামূলক প্রকল্পের বর্ণনা তুলে ধরেন এবং যার যার সাধ্যমতো সহযোগিতার হাত বাড়ানোর আহ্বান জানান।

তিনি বলেন, ‘নাবিক’ প্রবাসীদের অর্থায়নে কয়েকটি প্রকল্প বিশেষ করে সদ্যনির্মিত ঢাকার মিরপুরে গ্লুকোমা গবেষণা ও চক্ষু হাসপাতাল, হবিগঞ্জের নুসরা মাধবপুর জেনারেল হাসপাতাল, দুস্থ মেয়েদের নিরাপদ আশ্রম ও পুনর্বাসন কেন্দ্র ও কম্পিউটার শিক্ষাকেন্দ্র ও স্মার্ট ক্লাসরুম প্রকল্প মানুষের সেবায় কাজ করে যাচ্ছে।

এ সময় তিনি আটলান্টাপ্রবাসী বাংলাদেশিদের ‘নাবিক’-এর সদস্যপদ গ্রহণ করে কিংবা ডোনেশন দেওয়ার মাধ্যমে এ সব প্রকল্পসহ সব সেবাকর্মসূচিতে শরিক হওয়ার আহ্বান জানান।

পরে ডা. রাশেদ অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং মতবিনিময় অনুষ্ঠানে অংশ নেন।

মতবিনিময় অনুষ্ঠানে আটলান্টার অপর সেবা সংগঠন নর্থআমেরিকান অ্যাল্যায়েন্স ফর সোস্যাল রিলিফ (নাসর)-এর সভাপতি ড. আওয়াল ডি খান, সংগঠক নুর জিন্নাহ, সংগঠক গিয়াস উদ্দিন ভূঁইয়া, সংগঠক মোহাম্মদ আলী লোদী, ব্যবসায়ী শাহনেয়াজ প্রমুখ অংশ নেন।  
     
পরে ‘নাবিক’-এর নির্বাহী পরিচালক ফজলে এলাহী সংগঠনের প্রকল্পগুলির ভিডিওচিত্র দেখান এবং সেবা কর্মসূচির বিস্তারিত চিত্র তুলে ধরেন।

অনুষ্ঠানের শেষপর্বে উপস্থিত বাংলাদেশিরা সদস্য পদ গ্রহণসহ ডোনেশন দেন এবং নৈশভোজে অংশ নেন।   

উল্লেখ্য, আগামী ১৬ আগস্ট ‘নাবিক’-এর ২৫তম বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে নিউইয়র্কের সেন্ট জোনস বিশ্ববিদ্যালয়ে। এ সময় মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট থেকে এর সদস্যরা অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ