ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

ডিসিআইআই চ্যাপ্টারের তহবিল সংগ্রহের কনসার্ট ১৯ সেপ্টেম্বর

রুমী কবির, আটলান্টা থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
ডিসিআইআই চ্যাপ্টারের তহবিল সংগ্রহের কনসার্ট ১৯ সেপ্টেম্বর

জর্জিয়া, যুক্তরাষ্ট্র: ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্ট ইন্টারন্যাশনাল (ডিসিআইআই) আটলান্টা চ্যাপ্টারের উদ্যোগে বাংলাদেশের অসহায় ও দুঃস্থ শিশুদের সাহায্যে অর্থ সংগ্রহের উদ্দেশে আগামী ১৯ সেপ্টেম্বর কনসার্টের আয়োজন করা হয়েছে।

‘দুঃস্থ শিশুদের পাশে আমাদের শিশুরা’ শ্লোগানকে সামনে রেখে আটলান্টার বার্কমার হাই স্কুল মিলনায়তনে এবারের আয়োজনে প্রথমবারের মতো আটলান্টার ষাট জনের বেশি নতুন প্রজন্মের এক ঝাঁক শিশু-কিশোর অংশ নেবে।

ছয়টি ভিন্ন ভিন্ন পর্বে টানা নব্বই মিনিটের নির্মল আনন্দের এক প্রাণোচ্ছ্বল সাংস্কৃতিক পরিবেশনায় তারা অংশ নেবে।

জানা যায়, যুক্তরাষ্ট্রে বেড়ে ওঠা অংশগ্রহণকারী এসব শিশু-কিশোরদের অধিকাংশই ডিসিআইআই’র সেবামূলক কর্ম-তৎপরতায় উজ্জীবিত হয়ে বাংলাদেশের অসহায় শিশুদের পাশে  দাঁড়ানোর স্বপ্ন ও প্রত্যাশা ব্যক্ত করে। আর আটলান্টা চ্যাপ্টারের এই ব্যতিক্রমধর্মী কনসার্টের মাধ্যমে এসব নতুন প্রজন্মের প্রতিনিধিরা তাদের অভিনব পারফম্যান্সের মাধ্যমে অবশেষে সেই প্রত্যাশা পূরণের সুযোগ লাভ করতে যাচ্ছে।

ডিসিসিআইআই’র অন্যতম উপদেষ্টা ডা. আজিজুল হকের তত্ত্বাবধানে ও সাংস্কৃতিক সংগঠক গাইডেন হকিন্সের পরিচালনায় ছয়টি পর্বের ছয়জন নির্দেশক ও কো-অর্ডিনেটরের সহযোগিতায় পুরো অনুষ্ঠানটিতে শিশু-কিশোররা বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিহ্যের নানা কোরিওগ্রাফির মাধ্যমে অবহেলিত শিশু কিশোরদের দুঃখ জর্জরিত চিত্রের আলোকে আগামী দিনের একটি ইতিবাচক সম্ভাবনার প্রতিচ্ছবি তুলে ধরবে বলে জানান পরিচালক গাইডেন হকিন্স।

এ প্রসঙ্গে গাইডেন বলেন, যুক্তরাষ্ট্রে বেড়ে ওঠা আমাদের সন্তানরা আজ বাংলাদেশের অসহায় শিশুদের মানবেতর জীবন-যাপনের দৃশ্যগুলো দেখে তাদের কষ্টের কথা অনুভব করতে পারছে। একটি শিশুর জন্য আরেকটি শিশুর মনের কোণে এই সহমর্মিতার আকুতি দেখেই আমার মনে হয়েছে, এদের অংশগ্রহণের মাধ্যমেই হতে পারে একটি সত্যিকারের প্রাণের অনুষ্ঠান, যার মধ্য দিয়ে অবহেলিত শিশুদের মুখে হাসি ফোটানোর এক নতুন দিগন্ত তৈরি করবে।    

অনুষ্ঠানের শেষ পর্বে বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী ফাহমিদা নবী মধ্যমণি হয়ে মঞ্চে এসে ভিন্নমাত্রার চমক নিয়ে তার সেরা জনপ্রিয় গানগুলি পরিবেশন করবেন বলে জানা গেছে।

গত বছরের ২০ সেপ্টেম্বর ডিসিআইআই, আটলান্টা চ্যাপ্টারের আয়োজনে একই মঞ্চে জনপ্রিয় শিল্পী সাবিনা ইয়াসমিনের সংগীত সন্ধ্যার মাধ্যমে একটি সফল অর্থ তহবিলের অনুষ্ঠান সম্পন্ন হয়েছিল।

এদিকে ১৯ সেপ্টেম্বরের কনসার্টকে সামনে রেখে গত বছরের মতো এবারও মাহবুবুর রহমান ভূঁইয়া ও সোহেল আহমেদের তত্ত্বাবধানে একটি আকর্ষণীয় স্মরণিকা প্রকাশিত হতে যাচ্ছে।

এদিকে কনসার্টকে সামনে রেখে গত ৮ আগস্ট রোববার সন্ধ্যায় এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে আটলান্টার গ্লোবাল মলস্থ সেবা লাইব্রেরি কক্ষে। সেখানে ডিসিআইআই আটলান্টা চ্যাপ্টারের দুই উপদেষ্টা ডা. ওয়াসিম ও ডা. আজিজুল হক, সমন্বয়কারী ফারুখ আহমেদ, ডিউক খান, আরিফ আহমেদ, আরেফিন বাবুল, মাসুদুর রহমান খান, শ্যাম চন্দ, ইলা চন্দ, মামুন শরীফ, মুকুল হোসেনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।    

ডিসিআইআই’র এই প্রাণবন্ত অনুষ্ঠানটি উপভোগের মাধ্যমে দুঃস্থ শিশু-কিশোরদের পাশে দাঁড়াতে আগ্রহী বাংলাদেশিদের কাছে অগ্রিম টিকিট সংগ্রহের জন্য আনুরোধ জানিয়েছে ডিসিআইআই আটলান্টা চ্যাপ্টার।  

স্মরণিকায় বিজ্ঞাপন প্রদান ও টিকিট সংগ্রহের জন্যে দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা ডা. আজিজুল হক ৪০৪ ৩৮৭ ৯২৩২ অথবা সমন্বয়কারী ফারুখ আহমেদ ৪০৪ ২৭১ ১০০৪ এই নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

গত বছরের মতো এবারও ভিআইপি ৫০ ডলার এবং সাধারণ ২৫ ডলার মূল্যের টিকেট নির্ধারণ করা হয়েছে। এছাড়া বাংলাদেশের অসহায় যেকোনো একজন শিশুকে গড়ে তোলার এক বছরের  দায়িত্ব গ্রহণ করার রেজিস্ট্রেশন প্রক্রিয়াটিও আগ্রহী ব্যক্তিদের জন্য যথারীতি চালু রয়েছে বলে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ