ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নিউইয়র্ক

নিউইর্য়কে সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব

নিউইয়র্ক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৫
নিউইর্য়কে সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব সুচিত্রা সেন

ঢাকা: মহা নায়িকা সুচিত্রা সেনের জন্য ভক্তদের ভালবাসার অন্ত নেই। আর সে ভালোবাসার টানেই যুক্তরাষ্ট্রের নিউইর্য়কে আয়োজন করা হচ্ছে দুই দিনব্যপী ‘সুচিত্রা সেন চলচিত্র উৎসব’।



আগামী ১১ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় বর্হিবিশ্বে দক্ষিণ এশিয়ার প্রবাসীদের মিলনস্থল জ্যাকসন হাইটের পালকি পার্টি হলে এ উৎসব শুরু হবে।

সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ’র উদ্যোগে আয়োজিত এ উৎসব চলবে ১২ সেপ্টেম্বর পর্যন্ত।

দুই দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করবেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন। এ সময় সুচিত্রা সেন ও বাংলা চলচ্চিত্র নিয়ে আলোচনা করবেন চলচ্চিত্র পরিচালক কবির আনোয়ার।

উৎসব কমিটির আহ্বায়ক গোপাল সান্যাল জানান, উৎসবে সুচিত্রা-উত্তম অভিনীত তিনটি চলচ্চিত্র প্রদর্শিত হবে। প্রথমদিন প্রদর্শিত হবে ‘সাগরিকা’।

নিউইয়র্ক প্রবাসী চলচ্চিত্র পরিচালক কবির আনোয়ার বলেন, সুচিত্রা বাঙালি নারীর আইকন। উত্তম-সুচিত্রা চির তরুণ। তার জনপ্রিয়তা নির্দিষ্ট ভৌগলিক সীমায় আটকে থাকেনি। দুই বাংলাসহ গোটা বিশ্বের বাংলা ভাষাভাষীর কাছে তিনি স্বপ্নের রাজ কুমারী। তার ‍অভিনীত চলচ্চিত্র নিয়ে আয়োজিত এ উৎসব নিঃসন্দেহে প্রবাসী বাঙালিদের মনে দোলা দেবে।

দেশ ভাগের পর মহা নায়িকা সুচিত্রা সেন পারিবারিকভাবে কলকাতায় স্থায়ী হলেও তার জন্ম বাংলাদেশের পাবনায়। শিক্ষা জীবনের শুরু, শৈশব, কৈশোর কেটেছে পাবনার জনপদে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৫
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ