ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

নিউইয়র্কে শিল্পী মান্না দে'কে স্মরণ

হায়দর আকবর কিরন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৫
নিউইয়র্কে শিল্পী মান্না দে'কে স্মরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিউইয়র্ক থেকে: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় গানে গানে বাংলা গানের কিংবদন্তি শিল্পী মান্না দে’কে স্মরণ করা হয়েছে।

শুক্রবার (১৩ নভেম্বর) সন্ধায় নিউইয়র্ক শহরের এস্টোরিয়ার ক্লাব সনমে আয়োজিত এক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানে তাকে স্মরণ করা হয়।



কোলকাতা থেকে আসা মান্না দে'র স্নেহধন্য সংগীত শিল্পী শান্তনু ভৌমিক তার স্মরণে কালজয়ী কিছু নির্বাচিত গান পরিবেশ করেন।

শান্তনু গানের ফাঁকে ফাঁকে মান্না দে’র সঙ্গে তার জীবনের বিভিন্ন স্মৃতিচারণ করেন। এ সময় মান্না দে'কে নিয়ে শান্তনুর নিজের বিশেষ একটি গানও পরিবেশন করেন। সেই সঙ্গে মহান সেই সংগীত সাধকের জীবনের নানা গল্প তুলে ধরেন তিনি।

গভীর রাত পর্যন্ত আগত শ্রোতা-দর্শক শান্তনু ভৌমিকের কণ্ঠে মান্না দে'র গান উপভোগ করেন। শিল্পীর সঙ্গে বিভিন্ন বাদ্যযন্ত্র বাজান তপন মোদক, মন্টু কাউসারসহ অন্যরা। শিশু শিল্পী মাশকুর খান উদয় শান্তনু ভৌমিকের সঙ্গে পারকুশন বাজিয়ে সবাইকে বিস্মিত করে।

ক্লাব সনমের পক্ষ থেকে তৌফিক কাদের শিল্পী শান্তনুকে স্বাগত জানান।

অনুষ্ঠানের অন্যতম পৃষ্ঠপোষক ও বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী জাকির খান তার সংক্ষিপ্ত বক্তব্যে এ ধরনের সুন্দর প্রচেস্টার সঙ্গে নিজেকে সম্পৃক্ত করতে পেরে ভাগ্যবান মনে করেন।

প্রায় দেড় যুগ আগে শান্তনু ভৌমিককে নিয়ে প্রথম সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দেন নিউইয়র্ক প্রবাসী সাংস্কৃতিক উদ্যোক্তা প্রয়াত তারিক মাহবুব।

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ