ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

নিউইয়র্ক

হাসিনাকে নারী জাতির অহংকার বললেন মার্কিন কংগ্রেসওম্যান

শিব্বীর আহমেদ, মেরিল্যান্ড থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৫
হাসিনাকে নারী জাতির অহংকার বললেন মার্কিন কংগ্রেসওম্যান

ঢাকা: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বের নারী জাতির অহংকার উল্লেখ করে যুক্তরাষ্ট্রের কংগ্রেসওম্যান (মেম্বার অব হাউজ অব রিপ্রেজেন্টেটিভস) ডোনা এডওয়ার্ডস বলেছেন, তার যোগ্য এবং বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ সম্মুখে এগিয়ে চলেছে। তিনি আজ বিশ্বের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছেন।



গত রোববার ১৫ নভেম্বর) যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যের একটি রেস্টুরেন্টে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক মতবিনিময় সভায় ডোনা এ কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা তার কাজের স্বীকৃতি স্বরূপ জাতিসংঘের পক্ষ থেকে ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ পুরস্কার লাভ করেছেন। আগামী প্রজন্মের জন্য একটি শান্তিপূর্ণ পৃথিবী গড়ার লক্ষ্যে তার বলিষ্ঠ নেতৃত্ব আর গৃহীত পদক্ষেপের প্রতি গভীর শ্রদ্ধা জানাই।

সভায় বক্তব্য রাখেন স্থানীয় আওয়ামী লীগের নেতারা। তারা প্যারিস হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সন্ত্রাস-জঙ্গিবাদ ও মৌলবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ পদক্ষেপের কথা উল্লেখ করেন।

আওয়ামী লীগ নেতারা বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ ও মৌলবাদ দমনে শেখ হাসিনা বিশ্বে এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন। প্রতিনিয়ত তিনি বাংলাদেশের সমাজ থেকে সন্ত্রাস-জঙ্গিবাদ ও মৌলবাদ দমন করে আগামী প্রজন্মের জন্য বসবাসযোগ্য একটি পৃথিবী গড়ার সংগ্রাম করছেন।

বিশ্ব থেকে সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশ বিশ্ব সম্প্রদায়ের সঙ্গে কাজ করবে বলেও জানান তারা।

সভায় স্থানীয় আওয়ামী লীগ নেতারা যুক্তরাষ্ট্রের আগামী নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটনের প্রতিও সমর্থন প্রকাশ করেন। এছাড়া, যুক্তরাষ্ট্রের মাটিতে লুকিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিকে ফেরত, জিএসপি সুবিধা ফেরত ইত্যাদি বিষয়ে কংগ্রেসওম্যান ডোনা এডওয়ার্ডসের সহযোগিতা কামনা করেন।

সভায় উপস্থিত ছিলেন ড. খন্দকার মনসুর, আলাউদ্দিন আহমেদ, অ্যাডভোকেট আমর ইসলাম, রফিক পারভেজ, দস্তগীর জাহাঙ্গীর, ওসমান খান মুন্সি, ড. বজলে হুদা, খন্দকার নুরুল ইসলাম, ড. পান্না ভট্টাচার্জ, ড, অভিজিৎ সাহা, মোস্তাফিজুর রাহমান, আব্দুর রহমান, বৃষ্টি রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ