ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

নিউইয়র্ক

ওয়াশিংটনে বিজয় দিবস উদযাপন

শিব্বীর আহমেদ, ওয়াশিংটন থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
ওয়াশিংটনে বিজয় দিবস উদযাপন

ওয়াশিংটন: জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার দীপ্ত অঙ্গীকারের মধ্য দিয়ে ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস উদযাপিত হয়েছে।  
 
দিবসটি উদযাপনের অংশ হিসেবে বুধবার দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করেন দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স মোহাম্মদ শাহাবউদ্দীন পাটওয়ারী।

পরে, উপস্থিত সবার অংশগ্রহণে জাতীয় সঙ্গীত গাওয়া হয়।
 
৪৪তম বিজয় দিবস উপলক্ষে দূতাবাস দুই দিনের কর্মসূচি হাতে নেয়। বুধবার প্রথম দিনের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। ১৯ ডিসেম্বর (শনিবার) সন্ধ্যায় দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।
 
বিজয় উৎসবের প্রথম দিনে দূতাবাসের বঙ্গবন্ধু অডিটরিয়ামে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।  
 
এছাড়া, স্বাধীনতা যুদ্ধে বাঙালির ওপর পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসর আল-বদর, আল-শামসের নৃশংসতা ও ভয়াবহ নির্যাতনে নিহতদের স্মরণে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।  
 
বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫     
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ