ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

অফবিট

পাগলি আর কুকুরের ভালোবাসা!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১১ ঘণ্টা, জুলাই ৪, ২০১৭
পাগলি আর কুকুরের ভালোবাসা! মানসিক ভারসাম্যহীন রোজি ও কুকুর। ছবি: শফিকুল ইসলাম খোকন

পাথরঘাটা (বরগুনা):  এক সাথে খায় ওরা। জড়াজড়ি করে ঘুমিয়ে থাকে রাস্তায়। ঘোরাফেরা-ছোটাছুটি একই সঙ্গে। কোথাও কেউ খাবার দিলে মুখে ঝুলিয়ে দৌড়ে মানসিক ভারসাম্যহীন রোজির (৩০) কাছেই ছুটে আসে কুকুরটা। আর রোজি তো তাকে ছাড়া অন্নই মুখে তোলে না।  অবসরে খুনসুটিতে মাতে একে অপরের সঙ্গে। গলাগলি করে গভীর মমতায় চুমু খায় পরস্পরকে।

মানুষ আর কুকুরের এমন নজির বিহীন ভালোবাসায় তাজ্জব তাবৎ মানুষ।

এ যেনো অকাল প্রয়াত কবি রুদ্র মুহম্মদ শহীদুল্লার কবিতার সেই লাইন, ‘তুমি বরং কুকুর পোষো, প্রভুভক্ত খুনসুটিতে কাটবে তোমার নিবিড় সময়’।

যদিও রোজি আর কুকুরের সম্পর্কটাকে ঠিক পোষা বলা যাবে না। আবার রোজির প্রতি কুকুরের আচরণও ঠিক প্রভুভক্তি নয়। পুরোটাই ভালোবাসা, মমতামাখা অনন্য প্রেম!

পাগলী আর কুকুরের এমন ভালোবাসা দেখে মুগ্ধ পাথরঘাটার মানুষ। তাদের দেখতে নিত্যদিনই ভিড় জমে উৎসুক মানুষের। পৌর শহরের লিগারপট্টি এলাকায় খুবই জনপ্রিয় জুটি তারা। মানসিক ভারসাম্যহীন রোজি ও কুকুর।  ছবি: শফিকুল ইসলাম খোকন

এলাকার রফিকুল ইসলাম কাকন, ডা. মো. ফোরকান মৃধা, চাকরিজীবী মো. ফরিদ মিয়া বলেন, পাগল ও কুকুরের এই সম্পর্ক দেখে আমরা হতবাক। আমরা প্রায় সময় এ জুটিকে খাবার-দাবার দেই।

মানসিক ভারসাম্যহীন রোজিকে মানসিকভাবে সুস্থ করে তোলার উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সেবাদান সংগঠন ‘আস্থা’ ও স্বেচ্ছায় রক্তদান সংগঠন ‘প্রত্যয়’। প্রত্যয়ের সভাপতি মেহেদী শিকদার বাংলানিউজকে বলেন, আমরা তাকে সুস্থ করে তোলার চেষ্টা করছি।

বেসরসকারি উন্নয়ন সংস্থা সংকল্প ট্রাস্ট্রের নির্বাহী পরিচালক মির্জা শহিদুল ইসলাম খালেদ বাংলানিউজকে বলেন, পাগলি আর কুকুরের ভালোবাসা দেখে আমরা মুগ্ধ।  

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।