ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

মুক্তমত

জামায়াত: অজি স্টাইল

নকীব রহমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, মার্চ ২১, ২০১৩
জামায়াত: অজি স্টাইল

জামায়াতীরা সর্বদাই অদৃশ্যমান জামাত। দেশের রাজনীতিতে এখন পর্যন্ত সক্রিয় থাকার পরও সারা পৃথিবীতেই তারা বিভিন্ন নাম/মুখোশ পরে তাদের দৈনন্দিন ব্যবসা চালিয়ে যাচ্ছে।

অথচ ধর্মবাণিজ্যে এনারা প্রকাশ্য। কোনো লুকোচুরির ধার তারা ধারে না। কারণ মানুষের ধর্মের প্রতি শ্রদ্ধা, ভয় ও অনুগত থাকার প্রবণতাকেই তারা বেছে নেয়। আর এর ফল বয়ে বেড়ায় নর্থ-সাউথ ইউনিভার্সিটির ৩ ছাত্রের মত হাজার হাজার ছাত্র ও তাদের পরিবার।

আর যারা এদেরকে থেকে একটু বুদ্ধিমান/শিক্ষিত প্রমাণ করতে পারেন তারা চলে আসেন মিডেল ইস্টের দেয়া টাকায় পড়াশুনা’র দোহাই দিয়ে ইহুদী রাষ্ট্রে ইসলাম প্রচারের জন্য । এদেরকে চেনা’র কোনো জো নেই। এরা থাকেন সাধারণের হৃৎপিণ্ডের কাছাকাছি, ‘‘পতিতাদের মতই মধুর হাসি তাদের সর্বাঙ্গে’’।

জনসাধারণের মধ্যে নিজেকে তারা সাধারণ প্রমাণ করার জন্য অনেক কিছুই করে। করে যখনই সমাজে একটা অবস্থান করে নেয় তারপর শুরু হয় তাদের আসল রূপ। দুনিয়াদারির বিষয়ে মানুষকে ভীতিকর ‘এলেম’ দান করে, হালাল-হারাম বিতর্কে, সুদে বাড়ি না কেনার পরামর্শে জামায়াতি প্রতিষ্ঠানের গ্রাহক বানিয়ে তাদের টার্গেট এ পৌঁছায়। এক্ষেত্রে তাদের ফতোয়া মানুষ এবং স্থানভেদে বদলায়, সেদিন শুনলাম ‘ইহদি নাসারার দেশে থাকার জন্য একটি বাড়ি জায়েজ’ আর বাড়ীর জন্য সুদ দেয়াও জায়েজ। এরা ফাস্ট-ফুড চেইন এর নামে হালাল-হারাম বিতর্ক। তবে দেখা গেছে, মেলবোর্ন সহ অনেক জায়গায় তাদের মালিকাধীন ম্যাকডোনাল্ডস হালাল! আসলে তারা সাধারণ মানুষদের অন্ধ করে রাখতে ‘মেইন স্ট্রিম’ এর কিছুর সাথে যুক্ত হতে দেয় না এবং নিজেদের ব্যবসা চালিয়ে যায়। যতটুকু জানি হালাল এর প্রথম শর্ত হচ্ছে হালাল রোজগার। কিন্তু আমার পরিচিত অনেককেই চিনি যারা এসবের সাথে জড়িত এবং হালাল- হারাম বিষয়ে সতর্ক; কিন্তু ‘ইহুদি-নাসারাদের’ সেন্টারলিঙ্ক (এসব দেশের জাকাতের টাকা) থেকে দিব্যি সংসার চালাচ্ছে।

অস্ট্রেলিয়ার ক্যানবেরা সহ বিভিন্ন জায়গায় এরা প্রতিবাদের নামে আমাদের দেশের বিরুদ্ধে নানা কুচক্রী তৎপরতা চালাচ্ছে। বিশ্বের বিভিন্ন সিটিতে তারা বাংলাদেশের নামে মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে বেড়াচ্ছে।

এখানে তারা বলছে, বাংলাদেশের গণহত্যা বন্ধ হোক! আর বাংলাদেশে যে ইসলাম ত্রাণকর্তাদের ফাঁসির রায় দিচ্ছে তা মানবতাবিরোধী!

 গত ১০ তারিখ মেলবোর্নে ৩০-৪০ জন নিয়ে তেমনি একটা অনুষ্ঠান আয়োজন করেছিল তারা। তাদেরই একটি ভিডিও প্রকাশ করে ইউটিউবে যেখানে দেখা যায় এই গণহত্যা’র বিরুদ্ধে প্রতিবাদসভা’র আয়োজন করেন গত সরকারের আমলের এমপি ও বিডিআর বিদ্রোহ মামলা’র আসামী নাসির উদ্দিন পিন্টু’র ছোট ভাই ‘মণি’। অথচ এই মণি দেশে বিভিন্ন মামলা’র ফেরারী আসামি।

মেলবোর্ন, সিডনি ও  ক্যানবেরাসহ অস্ট্রেলিয়ার বিভিন্ন জায়গায় আইপিডিসি, আইএএফ সহ বিভিন্ন ব্যানারে জামায়াতি কার্যক্রম চলে আসছে বহুদিন ধরে। তাদের এসব দেশবিরোধী প্রোপাগান্ডা নিয়ে মেলবোর্নের প্রবাসী বাংলাদেশিরা বিব্রত। তারা এসব ব্যাপারে হাই-কমিশনের হস্তক্ষেপ কামনা করছেন।

লেখক: মেলবোর্ন প্রবাসী ব্লগার

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, মার্চ ২১, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।