ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

মুক্তমত

তল্লাশির নামে পুলিশের হয়রানি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জুলাই ৪, ২০১৩
তল্লাশির নামে পুলিশের হয়রানি

ঢাকা: নিরাপত্তা তল্লাশির নামে বুধবার রাত সাড়ে নয়টায় পুলিশের যে অনৈতিক ও অসভ্য আচরণের শিকার হয়েছি তাতে আমি বিব্রত। নতুন বাজার আমেরিকান দূতাবাসের কাছে একটি অফিসে কাজ করি।

জরুরি কাজে অফিস থেকে বের হতে বুধবার একটু দেরি হয়েছিল। সিএনজিচালিত অটোরিকশা না পেয়ে রিকশায় গুলশান দুই নম্বর গোল চক্করে যাওয়ার সিদ্ধান্ত নেই।

কানাডার হাইকমিশন অতিক্রম করে গুলশান লেকের কাছে পৌঁছতেই পুলিশ রিকশা থামিয়ে আমাকে নামতে বলে। আমি নামার পর প্রথমে আবার হাত ব্যাগ পরীক্ষার করে। এরপর রবিউল নামধারী একজন সদস্য আমার নিতম্বে ও কোমরে হাত দেয়।

আমি প্রতিবাদ করা মাত্রই তিনি বলেন, পুলিশের তল্লাশি চালানোর অধিকার আছে। তিনি দাবি করেন, তিনি আরো খারাপভাবে প্রয়োজনে সারারাত ধরে তল্লাশি চালাতে পারেন।

তিনি আমাকে প্রশ্ন করেন, এত রাতে অফিস কিসের? শারীরিক ব্যবসা করি কিনা?

লজ্জা, ঘৃণা ও অপমানে আমার মাথা হেট হয়ে যায়। ছি, কী অসভ্য আমরা?

আজ বাসে করে মোহাম্মদপুরের বাসা থেকে অফিসে এসেছি। গতরাতে পুলিশের ওই আচরণের কথা কিছুতেই ভুলতে পারছি না। এই অসভ্য লোকগুলো কীভাবে পুলিশে আসে? আমরা নারীরা কি কোথাও নিরাপদ নই?

নাম প্রকাশে অনিচ্ছুক

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৩
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।